ঢাকাশনিবার , ৮ জানুয়ারি ২০২২
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

রংপুরের বিভিন্ন স্থানে গ্রীন ভয়েসের শীতবস্ত্র বিতরণ

প্রতিবেদক
বুলেটিন বার্তা
জানুয়ারি ৮, ২০২২

গ্রীন ভয়েসঃ তীব্র শীতে যখন জনজীবন বিপর্যস্ত তখন এক মুঠো অন্নের চেয়ে একটা শীতবস্ত্র যেনো বেশি প্রয়োজন অনুভব করে এইসব শীতার্ত মানুষগুলো।তাই কনকনে শীতের ঠান্ডাকে উপেক্ষা করে শীত বস্ত্র নিতে হাজির হয় তারা।কখন হাতে পাবো আর কখন গায়ে জড়াবো এমন চঞ্চলা ভাবনা কাজ করে তাদের মাঝে। যেই শুরু হলো শীতবস্ত্র বিতরণ- ওমনি যেনো সবাই ফেললো স্বস্তির দম। কুয়াশায় আকাশে সুর্যের দেখা না মিললেও যেনো গ্রীন ভয়েসের সহযোগিতায় শীত বস্ত্র হাতে পাওয়ার আনন্দে সুর্য  ঠিকই উদয় হলো শীতার্তদের মনে।এক চিলতে হাসির যেন তারই বহি:প্রকাশ।

প্রতিবছরের ন্যায় এ বছরেও “ভালোবাসায় উষ্ণতায় মুছে যাক শীতের তীব্রতা, ভালোবাসার উষ্ণতায় শুরু হোক নতুন বছর” স্লোগানে শীতার্ত–অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে নতুন বছরকে স্বাগত জানাতে উদ্যোগ নেয় পরিবেশবাদী যুব সংগঠণ গ্রীন ভয়েস। তারই ধারাবাহিকতায় দিনাজপুর, রংপুর, লালমনিরহাট, ঠাকুরগাও জেলাসহ দেশের বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ করেছে।

দিনাজপুরঃ পরিবেশবাদী যুব সংগঠণ গ্রীন ভয়েস হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা এবং দিনাজপুর সরকারি কলেজ শাখা পৃথক পৃথকভাবে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করেছে। শুক্রবার জুম্মার নামাজের পর বিশ্ববিদ্যালয় সংলগ্ন শীতার্ত-অসহায় বৃদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন হাজী দানেশ বিশ্ববিদ্যালয় শাখা ।এ সময় গ্রীন ভয়েস বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি নাজমুল হুদা, সহ-সভাপতি রবিউল ইসলাম রুবেল, সাধারণ সম্পাদক জুয়েল রানা,কোষাধ্যক্ষ রোকনুজ্জামান হৃদয়, শামীম, ওয়াহিদা তাবাসসুম মিতু,হাবিব, সানজিদা সুমনা সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে দিনাজপুর সরকারি কলেজ শাখা সুইহারী সংলগ্ন সিরাজুম মুনিরা এতিমখানার এতিম ছাত্রদের মাঝে কম্বল ও গরম টুপি বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সরকারি কলেজ শাখা গ্রীন ভয়েসের উপদেষ্টা ও পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বিশ্বজিত দাস,সভাপতি সাইদুজ্জামান সাগর, সাধারণ সম্পাদক ফারহানা রহমান,ওয়াহেদুন্নবী, সেতু, জাহাঙ্গীর, আবু বক্কর সিদ্দিক, মাসুম, পুষ্পিতা, জ্যোতি, প্রিয়াংকাসহ সংগঠনটির অন্যান্য সদস্যবৃন্দ।

আরও পড়ুনঃ  গুণীজনদের সাথে সেমিনারে অংশগ্রহণ

অন্যদিকে রংপুর মিঠাপুকুর ও ঠাকুরগা বালিয়াডাঙ্গী উপজেলা গ্রীন ভয়েস শাখার বন্ধুরা বাড়ি বাড়ি গিয়ে শীতার্ত মানুষকে কম্বল দিয়ে এসেছে।

শীতবস্ত্র হাতে পেয়ে এক বৃদ্ধা বললেন, আমরা গরীব মানুষ। ঠিক মতো খাবার পাইনা,শীতের পোশাক কেনার টাকা কোথায় পাব! কিন্তু এদিকে যে শীত পড়েছে তা মনে হয় বাচিবার নই। আজকে যারা আমাদের বিনামূল্যে শীতবস্ত্র দিয়ে সাহায্য করছেন তাদের জানাই ধন্যবাদ। আল্লাহ তাদের ভালো করুক। আমরা কম্বল পেয়ে অনেক খুশি।

গ্রীন ভয়েসের প্রধান সমন্বয়ক আলমগীর কবির বলেন, যাদের সামর্থ্য আছে তাদের অনেকেই হয়তো আমরা শীতের তীব্রতা বুঝতে পারিনা।কিন্তু একজন অসহায়, বৃদ্ধা কিংবা দিনমজুর এই শীতে কতটা কষ্ট করে জীবন যাপন করছে তা কেবল তারাই জানে। খাবার জোগাতে তীব্র শীতকে উপেক্ষা করে তাদের মাঠে যেতে হয়, কাজ করতে হয়।সামর্থ্যবান লোকেরা যদি একটু সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে এই শীতে তারাও একটু ভালো থাকতে পারে।

তিনি বলেন, গ্রীন ভয়েস একটি পরিবেশবাদী সামাজিক স্বেচ্ছাসেবামূলক সংগঠণ। নিজস্ব কোন আয় নেই এবং আর্থিক কোন প্রতিষ্ঠানও নয়।এখানে যারা কাজ করেন তাদের সবাই দেশপ্রেম সমাজ সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসেন। এরাই এই সংগঠনের শক্তি আর তাদের ভালোবাসাই হচ্ছে এ সংগঠণের প্রাণ। যতদিন আছি মানব সেবা এবং সবুজ-শ্যামল দুষণমুক্ত পৃথিবী গড়তে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

জন্মাষ্টমী উপলক্ষে হাবিপ্রবিতে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

ড. কাজী বদরুদ্দোজার মৃত্যুতে ড. আফজাল ও কায়সার খানের শোক প্রকাশ

দিনাজপুর জেলা প্রশাসন

নানা আয়োজনে দিনাজপুর জেলা প্রশাসনের শেখ রাসেল দিবস উদযাপন

এসডিএস’র কার্যক্রম পরিদর্শনে বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট

প্রতিপক্ষের ছোড়া বিষাক্ত কেমিকেলে ঝলসে গেল গৃহবধূর মুখ

বঙ্গবন্ধু রাষ্ট্রনায়ক হিসেবে অন্যান্য রাষ্ট্রপ্রধানের জন্য অনুকরণীয় আর্দশ

আজ থেকে হাবিপ্রবিতে শুরু হলো অনলাইনে পরীক্ষা

আমেরিকান ফাইটোপ্যাথোলজিক্যাল সোসাইটির ফেলো হলেন অধ্যাপক তোফাজ্জল

দানেশ ব্লাড ব্যাংক এর সভাপতি মারুফ, সাধারণ সম্পাদক শামস

অভিযোগ প্রতিকার

হাবিপ্রবিতে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনায় স্টেকহোল্ডারগণের সভা