ঢাকাবুধবার , ১১ আগস্ট ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

বঙ্গবন্ধু রাষ্ট্রনায়ক হিসেবে অন্যান্য রাষ্ট্রপ্রধানের জন্য অনুকরণীয় আর্দশ

প্রতিবেদক
বুলেটিন বার্তা
আগস্ট ১১, ২০২১

শিহাব মন্ডল,স্টাফ রিপোর্টার: শোকাবহ ১৫ আগস্ট উপলক্ষ্যে জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ)—এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ আগস্ট) জানিপপ—এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী, ও শোকাবহ ১৫ আগস্ট উপলক্ষ্যে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করেন।

ড. কলিমউল্লাহ বলেন, রাষ্ট্রনায়ক হিসেবে বঙ্গবন্ধু সবসময় দূরদর্শী ভূমিকা পালন করেছেন। স্বদেশে প্রত্যাবর্তন করেই তিনি দেশকে পূর্নগঠনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন। দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়ে তিনি ১৫ আগস্ট শাহাদাৎ বরণ করেন। এ ক্ষতি পূরণ হবার নয়।

এছাড়াও সভাপতি তাঁর বক্তব্যে জানিপপ—এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জানিপপ—এর বর্তমান ও সাবেক কার্যনিবার্হী সদস্য, সাধারণ সদস্য, বিভাগীয় সমন্বয়কারী, ন্যাশনাল ভলেনটিয়ার এবং শুভাকাক্সক্ষীদের অবদানের জন্য অভিনন্দন জানান। তিনি বলেন, নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান এবং সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে জানিপপ গত দুই যুগের বেশি সময় ধরে দেশে এবং বিদেশে নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে।

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় মূল আলোচক হিসেবে বক্তব্য উপস্থাপন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক তানিয়া তোফাজ। তিনি বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আত্নত্যাগ অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন আইইউবিএটির সহযোগী অধ্যাপক ও জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ড. তানভীর ফিত্তীণ আবীর, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রভাষক ফারজানা জান্নাত তসি, মোঃ হাসিনুর রহমান, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার যথাক্রমে আফসানা সনি, মোঃ কামাল উদ্দিন, মোঃ এহতেরামুল হক, ও মোহাম্মদ হাবিবুর রহমান। এছাড়া ভার্চুয়াল আলোচনা সভায় উপস্থিত ছিলেন সাংবাদিক শিহাব মন্ডল। জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মাস ব্যাপী ভাচুর্য়াল আলোচনা সভায় জানিপপ—এর ন্যাশনাল ভলেনটিয়ারগণ বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে বঙ্গবন্ধুর অবদান আলোচনা করেন।

আরও পড়ুনঃ  সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর মৃত্যুতে কুড়িকৃবি উপাচার্যের শোক

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

হাবিপ্রবিতে বায়োকেমিস্ট্রি বিভাগের কোর্স কারিকুলাম উন্নয়নে আলোচনা সভা

বিশ্বব্যাংক ও এসডিএস

বিশ্বব্যাংক প্রতিনিধি দলের এসডিএস পরিদর্শন

হাবিপ্রবি পরিকল্পনা শাখার নতুন পরিচালক অধ্যাপক ড. শফিকুল ইসলাম

ইকোলজিক্যাল ফার্মিং সম্প্রসারণ বিষয়ক প্রারম্ভিক কর্মশালা

ডোপ টেস্টে পজিটিভ হলে সে সরকারি চাকরি পাবে নাঃ স্বরাষ্ট্রমন্ত্রী

বাকৃবি গ্রীন ভয়েসের সভাপতি হাফসা সা.সম্পাদক বকুল

প্রতিপক্ষের ছোড়া বিষাক্ত কেমিকেলে ঝলসে গেল গৃহবধূর মুখ

মাদক সেবন নিরুৎসাহিত করতে হাবিপ্রবিতে র‍্যালি

সুষ্ঠুভাবে হাবিপ্রবি কেন্দ্রে ‘ক’ ইউনিটের গুচ্ছ ভর্তিপরীক্ষা সম্পন্ন

হাবিপ্রবি’র প্রশাসনিক ৭ পদে নতুন মুখ