ঢাকাবুধবার , ১১ আগস্ট ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

টিকা নিবন্ধন সহায়তায় গ্রামের মানুষের পাশে “ফিনিক্স”

প্রতিবেদক
বুলেটিন বার্তা
আগস্ট ১১, ২০২১

রনি সরকার: মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ইউনিয়ন পর্যায়ে গ্রামগুলোতে করোনাভাইরাসের টিকা আগস্ট মাস থেকে দেয়া শুরু হবে। এ জন্য বিনামূল্যে টিকার নিবন্ধন করতে গ্রাম এবং ইউনিয়ন পর্যায়ে কাজ শুরু করেছে বুড়াবুড়ীর স্বেচ্ছাসেবী সংগঠন “ফিনিক্স-সমাজ গঠনে অঙ্গীকারবদ্ধ” সদস্যরা।

গত ১ আগস্ট ২০২১ ইং থেকে ৭ আগস্ট পর্যন্ত এ কার্যক্রম চলছিল প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এবং বিকাল ৫টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত। বুড়াবুড়ী ইউনিয়নের স্বেচ্ছাসেবী সংগঠন “ফিনিক্স-সমাজ গঠনে অঙ্গীকারবদ্ধ” এর স্বেচ্ছাসেবকরা ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে ও বুড়াবুড়ী বাজারস্থ ফিনিক্স কার্যালয়ে কোভিড টিকার রেজিস্ট্রেশনে গ্রামের মানুষকে সহায়তা করছেন।এখন পর্যন্ত সংগঠনের পক্ষ থেকে সুরক্ষা অ্যাপের মাধ্যমে করোনা ভাইরাসের টিকার জন্য আট শতাধিক/ (৮০০) মানুষকে ফ্রিতে রেজিস্ট্রেশন করে দিয়েছেন এবং এ কার্যক্রমের পাশাপাশি টিকা নিবন্ধনকারীদের ফ্রি মাস্ক বিতরণসহ স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সচেতন করেছেন। এছাড়াও উক্ত সংগঠনের সদস্যরা করোনার প্রারম্ভিককালে বিদেশ ফেরতদের হোম কোয়ারেনটাইন নিশ্চিত, সাবান ও মাস্ক বিতরন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে এলাকায় ব্যাপক প্রচারনা চালায়।

নিবন্ধন কার্যক্রম নিয়ে এলাকাবাসীর কাছে জানতে চাইলে, ফ্রি নিবন্ধনকারীদের মধ্যে ৭০ বয়স্ক এক মহিলা বলেন, “এই ছাওয়া গুলা হামাক আইডি কার্ড দিয়া করুনার টিকে দিবে বলে মাইকত কবার নাগসে শুনে মুই আনুং। আসি সোনং এই টিকে দিলে বলে কমরত বিষ থাকপার নয়, তা মুই কনুং বারে মুই বিষতে কাম করবার পাং না, মক তারাতারি টিকে দিলে আরাম পানুং হয়। তা মুই দোয়া করং, ছাওয়া গুলার ভাল হউক।

এ ব্যাপারে ফিনিক্স পরিচালক রানু সিদ্দিক বলেন, ফিনিক্স সমাজের মঙ্গল হয় এমন কাজ পূর্বেও করেছে, এখনও করছে, এবং ভবিষ্যতেও করবে। পাশাপাশি এলাকাবাসীর সহযোগিতা ও সমর্থন চান তিনি।

সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য রনি সরকার বলেন, “কোভিড-১৯ টিকার নিবন্ধনের অভাবে গ্রামের মানুষ টিকা গ্রহণে পিছিয়ে পড়ছে। তাই সরকার কর্তৃক নির্দেশনা বাস্তবায়নে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ফিনিক্স এর পক্ষ থেকে ফ্রিতে রেজিষ্ট্রেশন ক্যাম্প করে কার্যক্রম পরিচালিত হচ্ছে। টিকা নিবন্ধন সহায়তায় গ্রামের মানুষের পাশে “ফিনিক্স-সমাজ গঠনে অঙ্গীকারবদ্ধ”

আরও পড়ুনঃ  স্মার্টফোন কিনে না দেয়ার বাবা-মার সাথে অভিমান করে আত্মহত্যা

মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ইউনিয়ন পর্যায়ে গ্রামগুলোতে করোনাভাইরাসের টিকা আগস্ট মাস থেকে দেয়া শুরু হবে। এ জন্য বিনামূল্যে টিকার নিবন্ধন করতে গ্রাম এবং ইউনিয়ন পর্যায়ে কাজ শুরু করেছে বুড়াবুড়ীর স্বেচ্ছাসেবী সংগঠন “ফিনিক্স-সমাজ গঠনে অঙ্গীকারবদ্ধ” সদস্যরা।

ফিনিক্স

১ আগস্ট ২০২১ ইং থেকে ৭ আগস্ট পর্যন্ত এ কার্যক্রম চলছিল প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এবং বিকাল ৫টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত। বুড়াবুড়ী ইউনিয়নের স্বেচ্ছাসেবী সংগঠন “ফিনিক্স-সমাজ গঠনে অঙ্গীকারবদ্ধ” এর স্বেচ্ছাসেবকরা ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে ও বুড়াবুড়ী বাজারস্থ ফিনিক্স কার্যালয়ে কোভিড টিকার রেজিস্ট্রেশনে গ্রামের মানুষকে সহায়তা করছেন। এখন পর্যন্ত সংগঠনের পক্ষ থেকে সুরক্ষা অ্যাপের মাধ্যমে করোনা ভাইরাসের টিকার জন্য আট শতাধিক/ (৮০০) মানুষকে ফ্রিতে রেজিস্ট্রেশন করে দিয়েছেন এবং এ কার্যক্রমের পাশাপাশি টিকা নিবন্ধনকারীদের ফ্রি মাস্ক বিতরণসহ স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সচেতন করেছেন। এছাড়াও উক্ত সংগঠনের সদস্যরা করোনার প্রারম্ভিককালে বিদেশ ফেরতদের হোম কোয়ারেনটাইন নিশ্চিত, সাবান ও মাস্ক বিতরন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে এলাকায় ব্যাপক প্রচারনা চালায়।

নিবন্ধন কার্যক্রম নিয়ে এলাকাবাসীর কাছে জানতে চাইলে, ফ্রি নিবন্ধনকারীদের মধ্যে ৭০ বয়স্ক এক মহিলা বলেন, “এই ছাওয়া গুলা হামাক আইডি কার্ড দিয়া করুনার টিকে দিবে বলে মাইকত কবার নাগসে শুনে মুই আনুং। আসি সোনং এই টিকে দিলে বলে কমরত বিষ থাকপার নয়, তা মুই কনুং বারে মুই বিষতে কাম করবার পাং না, মক তারাতারি টিকে দিলে আরাম পানুং হয়। তা মুই দোয়া করং, ছাওয়া গুলার ভাল হউক।

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

ঠাকুরগাঁওয়ে লাগামহীন ভাবে বাড়ছে করোনা রোগীর সংখ্যা

আওয়ামী লীগ ও সিপিসি’র মধ্যে বৃহত্তর সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর

 তৃতীয়বার মাইগ্রেশন মিডিয়া এওয়ার্ড পেলেন সাংবাদিক এমদাদ উল্যাহ

এলাকাবাসীর দাবি পূরণ, নির্মিত হচ্ছে মাইন বিস্ফোরনে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভ

হাবিপ্রবি সাংবাদিক সমিতির নতুন কমিটির সভাপতি মুবাশ্বির, সম্পাদক মাসুদ

ফুলবাড়ীতে পুলিশের বিশেষ অভিযানে ৬ জুয়াড়ি আটক

বিশ্বকাপ

কে পাবে ফুটবল বিশ্বকাপ ট্রপি কি বলছে অক্সফোর্ড

ফুলবাড়ী সীমান্তে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

মাঠ দিবস

গঙ্গানগরে নিরাপদ সবজি চাষের উপর মাঠ দিবস অনুষ্ঠিত

হাবিপ্রবির মেডিকেল সেন্টারে গ্রীন ভয়েসের অক্সিজেন সিলিণ্ডার প্রদান