ঢাকাশনিবার , ১৪ আগস্ট ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

জাতীয় শোক দিবসে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে হাবিপ্রবি

প্রতিবেদক
বুলেটিন বার্তা
আগস্ট ১৪, ২০২১

হাবিপ্রবি : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( হাবিপ্রবি) প্রশাসন

আগামীকাল ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস -২০২১। যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মধ্য দিয়ে শুরু হবে দিনের প্রথম কর্মসূচি । সকাল ৮ টায় ভাইস চ্যান্সেলর কর্তৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, পরে ক্রমান্বয়ে শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারী সংগঠন সমূহের শ্রদ্ধা নিবেদন, ১০ টায় ভাইস চ্যান্সেলর কর্তৃক বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান”শীর্ষক ডিজিটাল আলোকচিত্রের উদ্বোধন, ১১টায় বৃক্ষরোপণ কর্মসুচি, বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধুর পরিবারসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনায় কোরআন খতম ও বিশেষ মোনাজাত এবং সূর্যোদয়ের সাথে জাতীয় পতাকা অবনমিত করণের মধ্য দিয়ে শেষ হবে শোক দিবসের কর্মসূচি।

কেন্দ্রীয় কর্মসূচি পালনের পাশাপাশি দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল, শেখ ফজিলাতুন্নেসা মুজিবের প্রতিকৃতিতে পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করবে হল প্রশাসন। এ লক্ষ্যে শেখ রাসেল হল প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল এর প্রতিকৃতি তৈরি করা হয়েছে। প্রতিকৃতি তৈরিতে কাজ করেছেন বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের শিক্ষার্থী প্রলয়, অভি, লিপুসহ কয়েকজন।

প্রতিকৃতি তৈরির বিষয়ে প্রলয় জানান, মাননীয় ভাইস চ্যান্সেলর স্যার, হল সুপার স্যারসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমি ধন্যবাদ জানাচ্ছি, এ রকম একটি মহৎ কাজে আমাদের সম্পৃক্ত করার জন্য। কাজটি করতে পেরে নিজেদেরকে ধন্য মনে হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর প্রতিকৃতি (এবস্ট্রাক) তৈরির কাজ করতে পারা কে আমি অত্যন্ত গর্বের ও আনন্দের বিষয় বলে মনে করছি।

এ ব্যাপারে শেখ রাসেল হলের হল সুপার ড.মো: রাশেদুল ইসলাম বলেন, শেখ রাসেল এর প্রতিকৃতি তৈরির পুরো আইডিয়াটা ছিলো মাননীয় ভাইস চ্যান্সেলর স্যারের। স্যারের দিক নির্দেশনায় এবারই প্রথম আমরা শেখ রাসেল হলের পক্ষ থেকে শেখ রাসেল এর প্রতিকৃতিতে আলাদা করে শ্রদ্ধা নিবেদনের সুযোগ পাচ্ছি। এ কৃতিত্ব এ অর্জন সম্পুর্ন মাননীয় ভাইস চ্যান্সেলর স্যারের। স্যারকে হলের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

আরও পড়ুনঃ  বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে স্ট্রাটেজিক প্লান বাস্তবায়নের তাগিদ ইউজিসি’র

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ
ইনবক্সে প্রেমের প্রস্তাব

ইনবক্সে পাওয়া প্রেমের প্রস্তাব দেখলেন ১২ বছর পর,অত:পর

জাপানের হোক্কাইডো ইউনিভার্সিটি এম্বাসেডর হলেন অধ্যাপক ড. তোফাজ্জল

একুশে ফেব্রুয়ারি : এম আব্দুল মান্নান

বিশ্ববিদ্যালয়গুলোর নেতৃত্বে প্রয়োজন একাডেমিক ও প্রশাসনিকভাবে দক্ষ ব্যক্তি

ইউজিসি বঙ্গবন্ধু শেখ মুজিব ফেলোশিপ অর্জনে অধ্যাপক আফজাল হোসেনকে  হাবিপ্রবি উপাচার্যের অভিনন্দন

কুড়িগ্রামে ইউনিভার্সিটি পুলিশ এ্যালায়েন্স সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

কুড়িগ্রামে ইউনিভার্সিটি পুলিশ এ্যালায়েন্স সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

রংপুরের বিভিন্ন স্থানে গ্রীন ভয়েসের শীতবস্ত্র বিতরণ

ফুলবাড়ীতে পুলিশের বিশেষ অভিযানে ৬ জুয়াড়ি আটক

হাবিপ্রবি কর্মকর্তা মোহিবুল্লাহ সালাফীর অকাল মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ

হাবিপ্রবি প্রক্টর ও সহকারী প্রক্টর পদে নতুন দুই মুখ