ঢাকারবিবার , ১৫ সেপ্টেম্বর ২০২৪
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

হাবিপ্রবির সাথে টেলিটকের সমঝোতা চুক্তি

প্রতিবেদক
বুলেটিন বার্তা
সেপ্টেম্বর ১৫, ২০২৪

হাবিপ্রবি,দিনাজপুর: নেটওয়ার্ক সম্প্রসারণের অংশ হিসেবে টাওয়ার স্থাপনের লক্ষ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সাথে টেলিটক বাংলাদেশ লিমিটেড এর একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আজ দুপুর ২.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের ভিআইপি কনফারেন্স রুমে উক্ত চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন রেজিস্ট্রার প্রফেসর ড. এম. জাহাঙ্গীর কবির, টেলিটক বাংলাদেশের পক্ষ থেকে স্বাক্ষর করেন গ্রাম পর্যায়ে টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণ এবং ৫জি সেবা প্রদানে নেটওয়ার্ক আধুনিকায়ন প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ খাইরুল হাসান। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের জরুরী আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত প্রফেসর ড. হাসান ফুয়াদ এল তাজ। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মোঃ শামসুজ্জোহা, হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ এরফান আলী খোন্দকার, জনসংযোগ ও প্রকাশনা শাখার ডেপুটি-রেজিস্ট্রার মোঃ খাদেমুল ইসলাম, সম্পত্তি ও কেন্দ্রীয় ভান্ডার শাখার সহকারী রেজিস্ট্রার মোঃ মোস্তাহিদুল, সহকারী ইঞ্জিনিয়ার মোঃ রাকিব মহান, টেলিটক বাংলাদেশের পক্ষ থেকে সহকারী প্রকল্প পরিচালক মামুন উর রশীদ, ম্যানেজার (সিস্টেম অপারেশন) মোঃ আরমান হোসেন, ডেপুটি ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড সেলস) নিয়াজ মোঃ নাজমুল সরকার , ডেপুটি ম্যানেজার (সিস্টেম অপারেশন) মোঃ করিমুল্লাহ প্রমুখ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের জরুরী আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত প্রফেসর ড. হাসান ফুয়াদ এল তাজ বলেন, এ চুক্তির ফলে শিক্ষার্থীদের হলসমূহে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধানের জন্য বিশ্ববিদ্যালয়ের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান হল, ড. মুহাম্মদ কুদরাত-এ-খুদা একাডেমিক ভবন ও নবনির্মিত শেখ সায়েরা খাতুন হলের ছাদে তিনটি টাওয়ার স্থাপিত হতে যাচ্ছে। এটি শিক্ষার্থীরাসহ আমাদের সকলের জন্য খুশির খবর। তিনি বলেন, অতিদ্রুত এসব টাওয়ার নির্মাণের কাজ শেষ করে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের জন্য সাশ্রয়ী মূল্যে বিভিন্ন ধরণের অফারের ব্যবস্থার পাশাপাশি টাওয়ার স্থাপনের ফলে রেডিয়েশনের ক্ষতিকর প্রভাব যেন শিক্ষার্থীদের ও পরিবেশের উপর না পড়ে সেদিকে বিশেষ নজর দেয়ার জন্য টেলিটকের প্রতিনিধিদের প্রতি তিনি আহবান জানান।

আরও পড়ুনঃ  প্রত্যাশা ও প্রাপ্তির ২৩তম বছরে হাবিপ্রবি

সর্বশেষ - ক্যাম্পাস

নির্বাচিত সংবাদ

ইমিরেটাস প্রফেসর আফজাল হোসেন এর হাবিপ্রবি এফপিই ল্যাব পরিদর্শন

এসআই রাহাত আলমের নেতৃত্বে ফুলবাড়ীতে ক্লু-লেস হত্যা মামলার দুই আসামী গ্রেফতার

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে হাবিপ্রবি ‘গণতান্ত্রিক শিক্ষক পরিষদের বৃক্ষরোপণ

ইউজিসি বঙ্গবন্ধু শেখ মুজিব ফেলোশিপ অর্জনে অধ্যাপক আফজাল হোসেনকে  হাবিপ্রবি উপাচার্যের অভিনন্দন

বিএনপির কাজই হচ্ছে জনগণকে বিভ্রান্ত করা:এনামুল হক শামীম

হাবিপ্রবিতে মহান বিজয় দিবস

বর্নিল আয়োজনে হাবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপিত

কৃষি ও কৃষকের আর্থসামাজিক উন্নয়নে কাজ করবে কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়

হাবিপ্রবি ক্যাম্পাস সাংবাদিকতায় যুক্ত হলো ভিডিও বার্তা

এপিএস ফেলো সম্মাননা পেলেন বাংলাদেশি বিজ্ঞানী অধ্যাপক তোফাজ্জল

ক্ষমতার উত্থান-পতনে এ এক নতুন বাংলাদেশ