ঢাকারবিবার , ২ জানুয়ারি ২০২২
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

হাবিপ্রবি’র পরিবহণ পুলে যুক্ত হলো বিআরটিসি দ্বিতল বাস

প্রতিবেদক
বুলেটিন বার্তা
জানুয়ারি ২, ২০২২

হাবিপ্রবি, দিনাজপুর: ইংরেজি নববর্ষের প্রথম কর্মদিবসে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শিক্ষার্থীদের জন্য দুটি দ্বিতল বিআরটিসি বাসের উদ্বোধন করা হয়েছে। উল্লেখ্য, সম্প্রতি স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উত্তরণের সুপারিশ করেছে জাতিসংঘ সাধারণ পরিষদ, আজ সেটি উদযাপন করছে বাংলাদেশ সরকার।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের সন্ধিক্ষণে রোববার দুপুর সাড়ে ১২ টায় হাবিপ্রবির পরিবহণ পুলে যুক্ত হওয়া দুটি দ্বিতল বিআরটিসি বাসের উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডাঃ মোঃ ফজলুল হক, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড. এটিএম শফিকুল ইসলাম, পরিবহণ ও যন্ত্র মেরামত শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ খালেদ হোসেন, প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, পরিবহণ ও যন্ত্র মেরামত শাখার সদ্য সাবেক পরিচালক প্রফেসর ড. মোঃ মফিজউল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের হল সুপার ড. মোঃ হাসানুর রহমান, হিসাব শাখার পরিচালক মোঃ মিজানুর রহমানসহ আরও উপস্থিত ছিলেন সহকারি প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারি পরিচালকসহ বিভিন্ন হলের সহকারি হল সুপার, অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ। এছাড়াও বিআরটিসি এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিআরটিসি’র দিনাজপুর ডিপোর ম্যানেজার মো. মোশাররফ হোসেন সিদ্দিকীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উদ্বোধনের প্রাক্কালে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্ট নিহত শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে এবং সকলকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে, যা ইতোমধ্যে জাতিসংঘ স্বীকৃতিও দিয়েছে। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উত্তরণের এই মাহেন্দ্রক্ষণ আজ উদযাপন করছে বাংলাদেশ সরকার। এই উদযাপনের অংশীদার হিসেবে হাবিপ্রবিতে শিক্ষার্থীদের জন্য উপহারসরূপ ইংরেজি নববর্ষের প্রথম কর্মদিবসে বাস দুটি যাত্রা শুরু করলো। এই দুটি বাস যুক্ত হওয়ার শিক্ষার্থীদের পরিবহণ সমস্যা অনেকটা লাঘব হবে বলে আশা করি। তিনি বলেন, জাতির পিতার যোগ্য উত্তরসূরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে দুর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে, এরই সাথে তাল মিলিয়ে এগিয়ে যাবে আমাদের প্রিয় হাবিপ্রবি। এক্ষেত্রে আমি হাবিপ্রবি পরিবারের সকলের সহযোগিতা কামনা করি।

আরও পড়ুনঃ  হাবিপ্রবি জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডিং বিভাগীয় প্রধান হলেন ড. রাশেদুল

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

নবীনদের শুভেচ্ছা জানিয়ে হাবিপ্রবি ছাত্রলীগের আনন্দ মিছিল

জাতীয় শোক দিবসে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে হাবিপ্রবি

বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে হাবিপ্রবির সমঝোতা স্বাক্ষরিত

বিশ্ববিদ্যালয়গুলোর নেতৃত্বে পরিবর্তন দরকার

যথাযোগ্য মর্যাদায় হাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

একনেক’র বৈঠকে ‘ওকি গাড়িয়াল ভাই’ গাইলেন প্রধানমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রীর সাথে বশেমুরকৃবি শিক্ষক সমিতির শুভেচ্ছা বিনিময়

হাবিপ্রবিতে’ অবিনশ্বর বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণে মতবিনিময় সভা

কৃষি গবেষণা কেন্দ্রে বারি সরিষা-১৮ জাতের মাঠ দিবস অনুষ্ঠিত