ঢাকাসোমবার , ১৯ জুলাই ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

পরিকল্পনা প্রতিমন্ত্রীর সাথে বশেমুরকৃবি শিক্ষক সমিতির শুভেচ্ছা বিনিময়

প্রতিবেদক
বুলেটিন বার্তা
জুলাই ১৯, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে  বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. শামসুল আলম মোহন দায়িত্ব পাওয়ায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে নব নিযুক্ত পরিকল্পনা প্রতিমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময়  করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আজ সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মােঃ তােফাজ্জল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. মােঃ আরিফুর রহমান খান এর নেতৃত্বে শিক্ষক সমিতির একটি প্রতিনিধিদল নব নিযুক্ত পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম এর সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন।

এ বিষয়ে বশেমুরকৃবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ তোফাজ্জল ইসলাম জানান, পরিকল্পনা কমিশনের সাধারন অর্থনীতি বিভাগের সদ্য সাবেক সদস্য (সিনিয়র সচিব), একুশে পদক জয়ী বরেণ্য অর্থনীতিবিদ ও শিক্ষাবিদ প্রফেসর ড. শামসুল আলম স্যার আমার অত্যন্ত প্রিয় একজন মানুষ। স্যারকে আমি দীর্ঘ ৩০-৩৫ বছর ধরে চিনি ও জানি। স্যারের মতো একজন স্বচ্ছ, নিরহংকার মানুষ পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ায় আমি বিশেষ করে কৃষিবিদগণ অত্যন্ত আনন্দিত হয়েছি। স্যারকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিয়ােগ প্রদান করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শিতার ভূয়সী প্রশংসা এবং তার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি আরও বলেন, বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে প্রফেসর ড. শামসুল আলম স্যার দারিদ্র্য বিমােচন কৌশলপত্র সংশােধন ও পূণর্বিন্যাস, তিনটি পঞ্চবার্ষিক পরিকল্পনা, জাতীয় টেকসই উন্নয়ন কৌশলপত্র, ডেল্টাপ্লান ২১০০ সহ শতাধিক পরিকল্পনা প্রণয়ন করেছেন। বর্ণাঢ্য ক্যারিয়ারধারী সুদক্ষ পরিকল্পনাবিদ স্যার পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বপ্নের সােনার বাংলা রুপায়নে বলিষ্ট অবদান রাখবেন বলে দৃঢ় আশা পােষণ করছি। স্যারের সুস্বাস্থ্য এবং প্রতিমন্ত্রী হিসেবে তার সর্বাঙ্গীণ সফলতা কামনা করছি।

আরও পড়ুনঃ  ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি তমাল, সম্পাদক মোছাব্বীর

উল্লেখ্য যে, প্রফেসর ড. শামসুল আলম পেশাগত জীবনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৫ বছর অধ্যাপনা শেষে প্রেষণে ছুটিতে যান। এরপর ২০০৯ সালের ১ জুলাই পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে যোগদান করেন। গত এক যুগ ধরে পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসা শামসুল আলমের মেয়াদ শেষ হয় গত ৩০ জুন।পরিকল্পনা কমিশনের দায়িত্ব পালনকালে তিনি দারিদ্র্য বিমোচন কৌশলপত্র সংশোধন ও পূর্ণ বিন্যাস, ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনা, সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা, অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা, জাতীয় টেকসই উন্নয়ন কৌশলপত্র, শতবর্ষের ডেল্টা প্ল্যানসহ নানা পরিকল্পনা প্রণয়ন করার মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে গেছেন।

বার্তাবুলেটিন/ এ.মান্নান/প্রতিনিধি/

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

রাণীশংকৈলে বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা

মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুর রৌফ চৌধুরীর সমাধিতে হাবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা

এসডিএস

নানা আয়োজনে এসডিএস এর ৩১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে চার প্রস্তাব আওয়ামী লীগের

লিঙ্গ সমতায় সম্মিলিত পদক্ষেপ গ্রহণে গুরুত্বারোপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার

জন্মদিনে সবুজ বন্ধুদের ভালোবাসায় সিক্ত আলমগীর কবির

হাবিপ্রবি আইআরটি’র পরিচালক হলেন অধ্যাপক ড. হারুণ

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বেরোবি ছাত্রলীগ নেতা পার্থর অভিনব প্রতিবাদ

মাছের পুকুরে চুরি ঠেকাবে SAU স্মার্ট সিকিউরিটি গার্ড

নারী ইউপি সদস্যকে চেয়ারম্যানের কু-প্রস্তাব থানায় অভিযোগ