ঢাকাসোমবার , ৪ অক্টোবর ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

মুক্তিযুদ্ধ ও শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য মাদার তেরেসা গোল্ড মেডেল পেলেন হাবিপ্রবি অধ্যাপক

প্রতিবেদক
বুলেটিন বার্তা
অক্টোবর ৪, ২০২১

মুক্তিযুদ্ধ ও শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে মাদার তেরেসা গোল্ড মেডেল-২০২১ পেয়েছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদের সাবেক ডীন ও মেডিসিন সার্জারি এন্ড অবস্টেট্রিক্স বিভাগের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক।

রবিবার (২৬ সেপ্টেম্বর ২০২১) মানবাধিকার ও পরিবেশ সাংবাদিক সোসাইটির (মাপসাস) উদ্যোগে ঢাকার পল্টন টাওয়ারে অনুষ্ঠিত মাদার তেরেসা গুণীজন সম্মাননা-২০২১ ইং অনুষ্ঠিত হয়। এতে মুক্তিযুদ্ধ ও শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক-কে সম্মাননা ক্রেস্ট, গোল্ড মেডেল ও সনদ প্রদান করা হয়।

এ বিষয়ে বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক বলেন, আমাকে মাদার তেরেসা গোল্ড মেডেল-২০২১ এর জন্য নির্বাচিত করায় শুরুতে আমি মাপসাসকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। গুণীজনের এমন অনুষ্ঠানে যোগ দেয়ার ইচ্ছা ছিল কিন্তু কাজের ব্যস্ততার জন্য যেতে পারিনি, এজন্য দু:খিত। মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে তাদের এই সম্মাননা ও সনদপত্র প্রদান আমার কাজের অনুপ্রেরণা জোগাবে। আমি যতদিন বেচে আছি ইনশাআল্লাহ দেশ ও জাতির কল্যানে কাজ করে যাবো।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক তার বিভিন্ন কাজের অবদানের স্বীকৃতি স্বরুপ মুক্তিযোদ্ধা সম্মাননা, মাতৃভাষা সম্মাননা, জেনারেল এমএজি ওসমানী সম্মাননা, মাদার তেরেসা অ্যাওয়ার্ড, দানবীর হাজী মুহম্মদ মহসীন আজীবন সম্মাননা, করোনায় সচেতনতা সৃষ্টির স্বীকৃতি হিসেবে নেপাল -বাংলাদেশ বন্ধু সংঘের পক্ষ থেকে কোভিড-১৯ যোদ্ধা, স্বাধীনতা সুবর্নজয়ন্তী সম্মাননাসহ বিভিন্ন সম্মাননা ও পদকে ভূষিত হয়েছেন। এছাড়া বিসিএস ক্যাডার সার্ভিসে কর্মরত থাকাকালীন ডাকাত দলের দুই সদস্যকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করায় বীরত্ত্বের সম্মাননা হিসেবে তিনি একটি এসবিবিএল গান (SBBL GUN) পুরস্কার লাভ করেন। শিক্ষকতা জীবনে দেশ-বিদেশের আন্তর্জাতিক জার্নালে তার ২৩ টির অধিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। এছাড়া তিনি ইতিহাস কথা বলে পূর্বাপর ‘৭১ এবং “উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা” নামে দুটি গ্রন্থ রচনা করেছেন। গবাদিপশুর জটিল রোগের চিকিৎসায় অধ্যাপক ডা.ফজলুল হক একজন নামকরা ভেটেরিনারি সার্জন হিসেবে সারাদেশব্যপী পরিচিত।

আরও পড়ুনঃ  কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপাচার্যের শুভেচ্ছা

সর্বশেষ - ক্যাম্পাস

নির্বাচিত সংবাদ

অটোমোবাইল উদ্যোক্তার মধ্যে টিএমএসএস’র বিনামূল্যে উপকরণ বিতরণ

হোপসের নতুন সভাপতি এনায়েত উদ্দিন কায়সার, সাধারণ সম্পাদক সোহেলা আক্তার

nazmul haque

ভেটেরিনারিয়ান হিসেবে বিজ্ঞান একাডেমির সহযোগী ফেলো হলেন ড. নাজমুল

জাতীয় শোক দিবসে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে হাবিপ্রবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে কুড়িকৃবি উপাচার্যের শুভেচ্ছা

বাবা-মায়ের সাথে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন কুড়িকৃবি উপাচার্য

মাতৃভাষায় রচিত গবেষণাধর্মী বই গল্পে গল্পে জেনেটিক ইঞ্জিনিয়ারিং

ইবিতে ছাত্রী নির্যাতন

ইবিতে ছাত্রী নির্যাতনের তদন্ত প্রতিবেদন জমা

হাবিপ্রবির ডিজিটাল ওয়েবসাইটে শোভা পাচ্ছে ” আলোকচিত্রে বঙ্গবন্ধু

জন্মাষ্টমী উপলক্ষে হাবিপ্রবিতে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত