ঢাকাশুক্রবার , ১৪ জানুয়ারি ২০২২
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

হাবিপ্রবিতে অপেক্ষমাণ থেকে ভর্তির পর ১৫৫টি আসন ফাঁকা

প্রতিবেদক
বুলেটিন বার্তা
জানুয়ারি ১৪, ২০২২
হাবিপ্রবিতে ১৫৫টি আসন ফাঁকা

হাবিপ্রবি।। গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছয়টি অনুষদের অধীনে স্নাতক প্রথমবর্ষে ভর্তিতে অপেক্ষমান তালিকার রিপোর্টিং ও ভর্তি কার্যক্রম শেষে ১৫৫টি আসন ফাকা রয়েছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে নয়টা থেকে রাত ১০টা পর্যন্ত  ভর্তি কার্যক্রম চলে। শিক্ষার্থী ভর্তির হার প্রায় ৮০.৩০ শতাংশ। রিপোর্টিং কার্যক্রমে বিলম্ব করায় এদিন ২১ ভর্তিচ্ছু শিক্ষার্থী ভর্তি কার্যক্রমে অংশ নিতে পারেনি।

শুক্রবার (১৪ জানুয়ারি) সরেজমিনে বিজ্ঞান অনুষদে খোজ নিয়ে জানা যায়,রসায়ন বিভাগে ভর্তি হয়েছে ৪৭ জন। এছাড়া পূর্বে মেধাতালিকা থেকে ভর্তি হয় ৭ জন (বর্তমানে ফাঁকা ২১টি), পদার্থে ৫২ জন ও পূর্বের মেধাতালিকা থেকে ১জন (বর্তমানে ফাঁকা ২২টি), গণিতে ৫৯ জন ও পূর্বের মেধা তালিকা থেকে ১ জন (বর্তমানে ফাঁকা ২০টি) এবং পরিসংখ্যানে ৪৮ জন (ফাঁকা ৩২ টি) শিক্ষার্থী ভর্তি হয়।

কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ ঘুরে দেখা যায় কেবলমাত্র ইসিই বিভাগে বর্তমানে ৭টি আসন ফাঁকা রয়েছে। এছাড়া সিএসই ও ইইই বিভাগের সকল আসন পূরণ হয়ে গেছে।

এদিকে, মাৎস্যবিজ্ঞান অনুষদে ভর্তি হয়েছে ৬১ জন এবং পূর্বের মেধা তালিকায় ভর্তি ছিলেন ৬ জন (বর্তমানে ফাঁকা ১৩টি), কৃষি অনুষদে ভর্তি হয়েছে ১৪২ জন এবং পূর্বের মেধা তালিকা থেকে ভর্তি হয়েছে ১৫৬ জন (বর্তমানে ফাঁকা ২টি) এবং ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্স অনুষদে কোন আসন ফাঁকা নেই বলা সংশ্লিষ্ট অনুষদ থেকে জানা যায়।

অন্যদিকে, ইঞ্জিনিয়ারিং অনুষদের এগ্রিকালচারাল এ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগে বর্তমানে ফাঁকা আছে ১৬টি। এছাড়া ফুড এ্যান্ড প্রোসেস ইঞ্জিনিয়ারিং বিভাগে ফাঁকা রয়েছে ৯টি, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে ফাঁকা ৬টি এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ফাঁকা রয়েছে ৭টি। তবে স্থাপত্য বিভাগে কোনো আসন ফাঁকা নেই।

রবিবার (১৬ জানুয়ারি) হাবিপ্রবিতে বিজনেস স্টাডিজ ও সোশ্যাল সাইন্স এন্ড হিউম্যানিটিস অনুষদের অপেক্ষমান তালিকার রিপোর্টিং ও ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

আরও পড়ুনঃ  রান্না করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গৃহবধুর মৃত্যু

ভর্তি কার্যক্রম নিয়ে জানতে চাইলে ভর্তি কমিটির সচিব ও হাবিপ্রবি রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক বলেন, যথাযত স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকেই শিক্ষার্থীরা ভর্তি কার্যক্রমে অংশ নেয়। ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য আমরা বসার ব্যবস্থা করেছি। সর্বোপরি বিশ্ববিদ্যালয় প্রশাসন ভর্তি প্রক্রিয়া সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে বদ্ধপরিকর।

উল্লেখ্য, হাবিপ্রবির ‘এ’ ইউনিটে কোটাসহ প্রায় ১৫৫টি আসন ফাঁকা রয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে যদি ভর্তি হওয়া  শিক্ষার্থীরা ভর্তি বাতিল করে অন্য বিশ্ববিদ্যালয়ে চলে যায়।

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

৭ই মে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে একটি ঐতিহাসিক দিন

শহীদ নজিব উদ্দিন খান কলেজ এমপিওভুক্ত হওয়ায় সভাপতিকে ধন্যবাদ গভর্ণিং বডির

অনলাইন কেনাকাটা আর অনলাইন শিক্ষা এক নয়: অধ্যাপক আলমগীর

বঙ্গবন্ধু বিশ্বে সকল মুক্তিকামী মানুষের জন্য আইকন হয়ে আছেন: ড. কলিমউল্লাহ

হাবিপ্রবি

হাবিপ্রবিতে ইউনিভার্সিটি র‍্যাংকিং ফর দ্যা টিসার্স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ভাষা সৈনিক আব্দুর রৌফ চৌধুরীর সমাধিতে গণতান্ত্রিক শিক্ষক পরিষদের শ্রদ্ধা নিবেদন

অনলাইন শিক্ষায় মূল্যায়ন যথাযথভাবে করার আহ্বান ইউজিসি’র

হাবিপ্রবির মোবাইল গেইম ও অ্যাপস টেস্টিং সেন্টার উদ্বোধন করলেন আইসিটি প্রতিমন্ত্রী

নানা আয়োজনে হাবিপ্রবির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ১০লাখ টাকা পুরস্কার