ঢাকামঙ্গলবার , ২৮ সেপ্টেম্বর ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

দোয়া ও বৃক্ষরোপণের মাধ্যমে হাবিপ্রবিতে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উদযাপন

প্রতিবেদক
বুলেটিন বার্তা
সেপ্টেম্বর ২৮, ২০২১

হাবিপ্রবি প্রতিনিধি: কেন্দ্রীয় মসজিদে দোয়া ও বৃক্ষরোপণ কর্মসূচী পালনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ২.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জন্মদিনের শুভেচ্ছা সম্বলিত বেলুন উড্ডয়ন ও কাজু বাদাম গাছের চারা লাগিয়ে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এম.কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদারসহ বিভিন্ন অনুষদের ডীন, চেয়ারম্যান, রেজিট্রার, প্রক্টর, শাখা পরিচালকগণ ও বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বৃক্ষরোপণের প্রাক্কালে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড.এম.কামরুজ্জামান প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরেই আমাদের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করেছে। আজ আমরা সে বিশ্ববিদ্যালয়ে দাঁড়িয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিন পালনে সমবেত হয়েছি। এটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের। মাননীয় প্রধানমন্ত্রী দেশকে উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার বলিষ্ঠ নেতৃত্ব আমরা উন্নয়নশীল দেশ হিসেবে এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হয়েছি। যার স্বীকৃতি হিসেবে অতি সাম্প্রতিক সময়ে এসডিজি পুরস্কার এবং ”মুকুটমণি” উপাধিতে ভূষিত হয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা বাংলাদেশের জন্য গর্বের।

উপাচার্য আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ তথ্য প্রযুক্তিখাতে ব্যাপক উন্নতি সাধন হয়েছে। এরই সুফল হিসেবে হাবিপ্রবিসহ অন্যান্য বিশ্ববিদ্যালয় গুলো অনলাইনে ক্লাস-পরীক্ষা কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হয়েছে। প্রযুক্তির উন্নয়নের কারনে এই করোনা মহামারীর মধ্যেও আমরা আমাদের শিক্ষার্থীদের মূল্যবান সময় নষ্টের হওয়ায় হাত থেকে বাঁচাতে সক্ষম হয়েছি। বিশ্ববিদ্যালয় সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন এবং সকলকে নিজ নিজ অবস্থানে থেকে বিশ্ববিদ্যালয় তথা দেশের উন্নয়নে কাজ করার আহবান জানান।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী অবিশ্রান্তভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও দুরদর্শিতায় বাংলাদেশ উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাদের প্রত্যেককে নিজ নিজ দায়িত্বগুলো সঠিকভাবে পালন করতে হবে। আমি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করি, তিনি যেন দেশকে আরও অনেক দিন সেবা দিতে পারেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন।

আরও পড়ুনঃ  অনলাইন শিক্ষায় মূল্যায়ন যথাযথভাবে করার আহ্বান ইউজিসি'র

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ।

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

ডিজিটাল অনলাইন নিরাপত্তা প্রশিক্ষণ দিচ্ছে ফেসবুক ও ইউএন উইমেন

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগের একাল-সেকাল

নানা কর্মসূচিতে হাবিপ্রবিতে শেখ রাসেল দিবস পালিত

প্রত্যাশা ও প্রাপ্তির ২৩তম বছরে হাবিপ্রবি

হাবিপ্রবিতে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন পরিকল্পনা শীর্ষক প্রশিক্ষণ

বহ্নিশিখা আয়োজিত বৃক্ষরোপণ প্রতিযোগিতায় ১ম দিনাজপুর

মুক্তিযুদ্ধ ও শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য মাদার তেরেসা গোল্ড মেডেল পেলেন হাবিপ্রবি অধ্যাপক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে রোল মডেল:প্রধানমন্ত্রী

কুড়িগ্রামে কেআইবি’র উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু

টুঙিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে মুক্তিযোদ্ধার শ্রদ্ধা নিবেদন