ঢাকারবিবার , ১২ ডিসেম্বর ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

পাটগ্রামে বহ্নিশিখার আত্মরক্ষার কৌশল প্রশিক্ষণের সনদ বিতরণী অনুষ্ঠিত

প্রতিবেদক
বুলেটিন বার্তা
ডিসেম্বর ১২, ২০২১

নিজন্ব প্রতিবেদকঃ পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েসের নারী ও শিশু অধিকার বিষয়ক অঙ্গ সংগঠন ‘বহ্নিশিখা’র আয়োজনে আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ পুরস্কার ও সনদ বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল সাড়ে ১০ টায় লালমনিরহাট পাটগ্রাম উপজেলার হুজুর উদ্দিন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের হল রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এতে  পাটগ্রাম হুজুর উদ্দিন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার বসুনিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমীন বাবুল। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুর রহমান ও গ্রীন ভয়েস এর প্রধান সমন্বয়ক মো. আলমগীর কবির।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  পাটগ্রাম পৌরসভার মেয়র মোঃ রাশিদুল ইসলাম সুইট,পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক ও পাটগ্রাম সরকারি জসমুদ্দিন কাজী আব্দুল গনি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন  বলেন, মাদক মুক্ত ও বাল্য বিবাহ মুক্ত সমাজ গড়তে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। আজ আমরা প্রতিজ্ঞা বদ্ধ হবো ১৮ এর আগে বিয়ে নয় ২০ এর আগে সন্তান নয়। আমাদের সবাইকে নিজেদের মনোবল বাড়াতে হবে, নিজেকে আত্মবিশ্বাসী ও সাহসী করে গড়ে তুলতে হবে।
গ্রীন ভয়েসের সমন্বয়ক আলমগীর কবির বলেন, আমরা জ্ঞান-বিজ্ঞানে আধুনিক হয়ে উঠলেও এখনো মন-মানসিকতায় পুরোপুরি আধুনিক হয়ে উঠতে পারিনি। আমাদের সমাজে এখনো নারীদের ছোট করে দেখা হয়। যা অত্যন্ত দু:খজনক। অথচ, আমাদের সমাজে নারীদের অবদান বেশি।বেশিরভাগ নারীই পরিবার সামলিয়ে এখন দেশের অর্থনীতিতে অবদান রেখে চলেছেন। কিন্তু তাদের অনেকেই বিভিন্ন সময়ে কর্মক্ষেত্রে গিয়ে লাঞ্চনার শিকার হন, ইভটিজিং এর শিকার হন।আমাদের এই বেড়াজাল থেকে বেরিয়ে আসা প্রয়োজন।আর এ লক্ষ্যে নারীদের আত্মরক্ষার কৌশল ও আত্মবিশ্বাসী হিসেবে গড়ে তুলতে সারাদেশজুড়ে আমরা আত্মবিশ্বাসে আত্মরক্ষা স্লোগানে নারী/কিশোরীদের আত্মবিশ্বাস ও আত্মরক্ষা কৌশল বিষয়ক প্রশিক্ষণ প্রদানের চেষ্টা করছি।
আলোচনা শেষে আত্মরক্ষা কৌশল বিষয়ক প্রশিক্ষণে অংশগ্রহণকারী ১৩০ জন বহ্নির  হাতে  সনদ ও পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে গ্রীন ভয়েস ও বহ্নিশিখার  বিভিন্ন ইউনিটের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
আরও পড়ুনঃ  কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের একটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়তে চাইঃ উপাচার্য

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ
এসডিএস

নানা আয়োজনে এসডিএস এর ৩১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

অফিসের প্রথম দিনে ইন্টারনেট সেবা দ্রুত করার ওপর জোরদান হাবিপ্রবি উপচার্যের

বাকৃবি গ্রীন ভয়েসের সভাপতি হাফসা সা.সম্পাদক বকুল

হাবিপ্রবিতে শেখ রাসেল দিবস উদযাপিত

Zakir Hossain

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের একটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়তে চাইঃ উপাচার্য

বন্যার কবলে শাবিপ্রবি ক্যাম্পাস,বিপাকে শিক্ষার্থীরা

নদী রক্ষার দাবীতে কুড়িগ্রামে গ্রীন ভয়েসের মানববন্ধন

বিশ্ববিদ্যালয় দিবসে হাবিপ্রবিতে “প্রতিষ্ঠা-প্রাপ্তি-প্রত্যাশা” শীর্ষক আলোচনা সভা

ঠাকুরগাঁওয়ে লাগামহীন ভাবে বাড়ছে করোনা

আমেরিকান ফাইটোপ্যাথোলজিক্যাল সোসাইটির ফেলো হলেন অধ্যাপক তোফাজ্জল