ঢাকারবিবার , ১০ অক্টোবর ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

হাবিপ্রবির মেডিকেল সেন্টারে গ্রীন ভয়েসের অক্সিজেন সিলিণ্ডার প্রদান

প্রতিবেদক
বুলেটিন বার্তা
অক্টোবর ১০, ২০২১

অক্সিজেন সংকট মোকাবেলায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে একটি অক্সিজেন সিলিণ্ডার ও একটি অক্সিমিটার প্রদান করেছেন পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস।

রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এর উপস্থিতিতে চীফ মেডিকেল অফিসার ডা.মো: নজরুল ইসলামের কাছে উক্ত অক্সিজেন সিলিণ্ডার ও অক্সিমিটারটি হস্তান্তর করেন গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার সদস্যবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, সহকারী পরিচালক ড. মো: হাসানুর রহমান (রাজু) প্রমুখ।

গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার সহ সভাপতি রবিউল ইসলাম রুবেলের সঞ্চালনায় হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ট্রেজারার ড. বিধান চন্দ্র হালদার বলেন, গ্রীন ভয়েসের কর্মকাণ্ড গুলো আমার ভাললাগে। তাদেরকে প্রায়শই দেখি তারা অসহায় গরীব মানুষের জন্য কাজ করছে। আজকে তারা যে অক্সিজেন সিলিন্ডার দিলো এটি শুধু করোনার জন্য যে কাজে লাগবে তা নয়। বিভিন্ন দূর্ঘটনার সময় অক্সিজেন সিলিন্ডার মানুষের প্রয়োজন হয়। বর্তমানে করোনার প্রকোপ কিছুটা কম তারপরও আমাদের সাবধানতা অবলম্বন করে চলতে হবে। বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে অক্সিজেন সিলিন্ডার উপহার দেয়ার জন্য তিনি গ্রীন ভয়েসকে ধন্যবাদ জানান।

সমাপনী বক্তব্যে গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার উপদেষ্টা ড. হাসানুর রহমান (রাজু) অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, অক্সিজেন সিলিন্ডারের কথা শোনার পর আমি তাদেরকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে হস্তান্তর করার কথা বলি। কারণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুবিধার্থে, বিভিন্ন সমস্যায় জরুরি ভিত্তিতে অক্সিজেনের প্রয়োজন হয়। আমি মনে করি গ্রীন ভয়েস এর অক্সিজেন সিলিন্ডার বিভিন্ন সময় শিক্ষার্থীদের কঠিন মুহূর্তে অক্সিজেনর ঘাটতি মেটাতে সহায়তা করবে।

হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার সভাপতি নাজমুল হুদা,সাংগঠনিক সম্পাদক শাহারিয়ার তুর্য লিটন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃনাজমুল হোসেন, মাসুমা বৃষ্টি, ওয়াহিদা তাবাসসুম, সঙ্গীতা রয়,পুজা,ফজলে রাব্বি জীবন, আরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, সানজিদা সুমনা, রেজওয়ানা পারভীন কলি, আরমান হোসেন পলাশসহ অন্যান্য সদস্য।

আরও পড়ুনঃ  কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণে মতবিনিময় সভা

উল্লেখ্য যে, পরিবেশ রক্ষার পাশাপাশি মানবিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন ধরনের সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস। করোনায় খাদ্য সামগ্রী বিতরণ ও নগদ অর্থ প্রদানের পাশাপাশি ইউসিবি ব্যাংকের সহায়তায় চালু করেছে ফ্রী অক্সিজেন সেবা কর্মসূচি। এর অংশ হিসেবে সারা দেশের প্রায় ২২ টি জেলায় বিনামূল্যে অক্সিজেন সেবা পৌঁছে দেয়া হয়। এরই ধারাবাহিকতায় গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে একটি অক্সিজেন সিলিন্ডার ও একটি অক্সিমিটার হস্তান্তর করেন

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

রাণীশংকৈলে বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা

হাবিপ্রবির নবনিযুক্ত উপাচার্যকে গণতান্ত্রিক শিক্ষক পরিষদের শুভেচ্ছা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে রোল মডেল:প্রধানমন্ত্রী

দানেশ ব্লাড ব্যাংক এর সভাপতি মারুফ, সাধারণ সম্পাদক শামস

ইউজিসি বঙ্গবন্ধু শেখ মুজিব ফেলোশিপ অর্জনে অধ্যাপক আফজাল হোসেনকে  হাবিপ্রবি উপাচার্যের অভিনন্দন

বহ্নিশিখা আয়োজিত বৃক্ষরোপণ প্রতিযোগিতায় ১ম দিনাজপুর

শিক্ষপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন

হোয়াটসঅ্যাপে যেভাবে ফাঁদে ফেলে প্রতারকরা

১২ জেলায় নতুন ডিসি

বঙ্গবন্ধু বিশ্বে সকল মুক্তিকামী মানুষের জন্য আইকন হয়ে আছেন: ড. কলিমউল্লাহ