ঢাকারবিবার , ৩০ মে ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে হাবিপ্রবি শিক্ষার্থীর তেতুলিয়া-টেকনাফ সাইক্লিং

মুসলিমদের পবিত্র ভূমি ফিলিস্তিনে ইজরাইলি আগ্রাসনের বিরুদ্ধে এক ভিন্নধর্মী প্রতিবাদ করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী মোঃ মাহাফুজুর রহমান।

তিনি তেঁতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে টেকনাফ জিরো পয়েন্ট পর্যন্ত বাইসাইকেলে পরিভ্রমণ করে ফিলিস্তিনের পতাকা প্রদর্শনের মাধ্যমে তার এই ভিন্নধর্মী প্রতিবাদ সম্পন্ন করেছেন। তিনি তার এই ভিন্নধর্মী প্রতিবাদটি গত ১৬ মে পঞ্চগড় থেকে যাত্রা করার মাধ্যমে শুরু করেন।

মাহাফুজুর রহমান হাবিপ্রবির মার্কেটিং বিভাগের অনার্স তৃতীয় বর্ষের একজন নিয়মিত শিক্ষার্থী। গতকাল (রোজ শুক্রবার; ২৮ মে, ২০২১ইং‌ তারিখে) টেকনাফের জিরো পয়েন্টে পৌঁছানোর মাধ্যমে তার এই ভিন্নধর্মী প্রতিবাদের সমাপ্তি ঘটে।

এমন উদ্যোগের ব্যাপারে তিনি বলেন, শুক্রবার বিকেলে আমার গন্তব্যে পৌঁছাতে পেরেছি। তেরোদিনের এই যাত্রায় সর্বমোট নয়দিনে এক হাজার কিলোমিটার সাইকেল চালিয়ে এখন পর্যন্ত সম্পূর্ণ সুস্থ আছি। সেই সঙ্গে ধন্যবাদ জানাচ্ছি আমার পরিবারকে, যারা আমাকে সবসময় সাপোর্ট দিয়েছেন। বিশেষ ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার বিশ্ববিদ্যালয়ের প্রিয় সাইক্লিং গ্রুপ দ্বি-চক্রসহ বিভিন্ন জায়গায় যারা আমাকে সহায়তা ও মানসিকভাবে সাপোর্ট দিয়েছেন। তাদের সাপোর্ট আমাকে প্রতিনিয়ত উৎসাহ দিয়েছে এই মিশন সফলভাবে শেষ করতে।
তিনি আরও জানান, নিজের জীবনে একটি রেকর্ডের পাশাপাশি ফিলিস্তিনের উপর ইসরায়েলি বর্বর হামলার নিশ্চুপ প্রতিবাদ হিসেবে আমি আমার এই যাত্রা সম্পন্ন করেছি। আশা করি শুধুমাত্র যুদ্ধবিরতিতে সীমাবদ্ধ না থেকে ফিলিস্তিনকে সম্পূর্ণ স্বাধীনতা দেয়া হবে।

মাহাফুজুর রহমান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন রকম সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে কাজ করার মাধ্যমে এর আগে ব্যপক প্রশংসা কুড়িয়েছেন। এছাড়াও তিনি কক্সবাজার থেকে চট্টগ্রাম ও চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত বেশ কয়েকবার সাইকেলে ভ্রমণ করেছেন।

উল্লেখ্য যে, মাহাফুজুর রহমানের এমন ভিন্নধর্মী প্রতিবাদকে স্বাগত জানিয়েছেন হাবিপ্রবির শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারি সহ সকল সাধারণ শিক্ষার্থীরা।

আরও পড়ুনঃ  এসডিএস’র আয়োজনে নারী দিবস উপলক্ষ্যে আলোচনা ও শপথ গ্রহণ

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

আশ্রয়ণ প্রকল্প নিয়ে অভিযোগ, পরিদর্শনে গেলেন ইউএনও

হাবিপ্রবি সাংবাদিক সমিতির নতুন কমিটির সভাপতি মুবাশ্বির, সম্পাদক মাসুদ

অটোমোবাইল উদ্যোক্তার মধ্যে টিএমএসএস’র বিনামূল্যে উপকরণ বিতরণ

ফুলবাড়ীতে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

জনগণের আস্থার রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ

যশোরের শার্শায় পালিত হলো জাতীয় কন্যা শিশু দিবস

নবীনদের শুভেচ্ছা জানিয়ে হাবিপ্রবি ছাত্রলীগের আনন্দ মিছিল

বহ্নিশিখা আয়োজিত বৃক্ষরোপণ প্রতিযোগিতায় ১ম দিনাজপুর

দুস্থ মহিলাদের মাঝে শহীদ নজিব উদ্দিন ফাউন্ডেশনের সেলাইমেশিন বিতরণ

বিশ্ববিদ্যালয় দিবসে হাবিপ্রবিতে “প্রতিষ্ঠা-প্রাপ্তি-প্রত্যাশা” শীর্ষক আলোচনা সভা