ঢাকারবিবার , ১৯ ডিসেম্বর ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

হাবিপ্রবিতে অ্যানুয়াল রিসার্চ রিভিউ  কর্মশালা অনুষ্ঠিত

প্রতিবেদক
বুলেটিন বার্তা
ডিসেম্বর ১৯, ২০২১

হাবিপ্রবি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(হাবিপ্রবি)ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিয়ের (আইআরটি) উদ্যোগে ‘অ্যানুয়াল রিসার্চ রিভিউ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার ( ১৯ ডিসেম্বর)  সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়াম-২ এ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।

বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোসা. নূর-ই-নাজমুন নাহার এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ড.শামসুল আলম বলেন, সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ গুলোর মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং ডেল্টাপ্লান-২১০০ বাস্তবায়নের মাধ্যমে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশে এখন শিক্ষার হার এবং মানুষের গড় আয়ু বেড়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে উচ্চশিক্ষার সর্বোচ্চ বিদ্যাপিঠ। আর এ বিদ্যাপিঠ থেকে গবেষণার মাধ্যমে বিভিন্ন প্রযুক্তি উদ্ভাবন করে দেশ ও জাতিকে সমৃদ্ধ করবেন এটাই আমার প্রত্যাশা। এ সময় তিনি  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বার্ষিক প্রতিবেদন ২০২০-২১ এবং ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আইআরটি)’র বার্ষিক গবেষণা প্রতিবেদন   ২০২০-২১ এর মোড়ক উন্মোচন করেন।

সভাপতির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর সহধর্মীনি বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবসহ সকল শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন বলেন, বাংলাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় এটি একটি ব্যতিক্রম বিশ্ববিদ্যালয়। যেখানে একসাথে কৃষি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ভেটেনিারি, বিজনেস স্টাডিজ, ফিসারিজ, ইঞ্জিনিয়ারিং এর বিভিন্ন বিষয়ে এবং বিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিষয়ে শিক্ষাদান করা হয় ।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন আইআরটি’র সহযোগী পরিচালক প্রফেসর ড. বেগম ফাতেমা জোহরা। এতে আই আর টি পরিচালক প্রফেসর ড.এস.এম. হারুণ- উর-রশিদ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদীয় শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ  জন্মাষ্টমী উপলক্ষে হাবিপ্রবিতে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

গ্রীন ভয়েসের আয়োজনে কন্টেন্ট রাইটিং এর ওপর কর্মশালা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর শিক্ষা ও গবেষণা ভাবনা

শেকৃবিতে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শোকসভা ও দোয়া মাহফিল

জন্মাষ্টমী উপলক্ষে হাবিপ্রবিতে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব কুড়িগ্রামের জিয়াউল হাসান

সাড়া ফেলেছে ইকোফার্মিং এর বিষমুক্ত সবজি বিক্রয় কেন্দ্র

যশোরের সিমান্ত থেকে সাড়ে ৩ কোটি টাকা মুল্যের ৪৩টি স্বর্ণের বার উদ্ধার

নানা আয়োজনে হাবিপ্রবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন

 তৃতীয়বার মাইগ্রেশন মিডিয়া এওয়ার্ড পেলেন সাংবাদিক এমদাদ উল্যাহ

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহত

রংপুরে কোটা আন্দোলনে আহত শতাধিক নিহত-১