ঢাকাবুধবার , ৩০ জুন ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

হাবিপ্রবি’র নতুন ভিসি প্রফেসর ড. এম. কামরুজ্জামান

প্রতিবেদক
বুলেটিন বার্তা
জুন ৩০, ২০২১

আব্দুল মান্নান,হাবিপ্রবি। দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ম উপাচার্য হিসাবে নিয়োগ পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়,গাজীপুর এর কৃষি অর্থনীতি বিভাগের প্রফেসর ড. এম কামরুজ্জামান।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো: নুর-ই আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। নতুন উপাচার্য হিসেবে নিয়োগপ্রাপ্ত ড. মো: কামরুজ্জামান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি ফাইন্যান্স বিভাগের প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন এবং সেখানে ২০০১ সালের জানুয়ারি পর্যন্ত সহকারী অধ্যাপক পদে কর্মরত ছিলেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর এর কৃষি অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক পদে যোগ দেন এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের প্রতিষ্ঠাতা ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০০৯ সালে জাপানের নাগোয়া ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

একাডেমিক দায়িত্বের পাশাপাশি তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, একাডেমিক কাউন্সিলের সদস্য, অর্থ কমিটির সদস্য, পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সদস্য সচিব, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন), সহযোগী পরিচালক (গবেষণা) হিসেবেও দায়িত্ব পালন করেন।

প্রফেসর কামরুজ্জামান বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের ম্যানেজমেন্ট বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন এবং বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি বিভাগের প্রধান হিসেবে ২০০৮ হতে কর্মরত আছেন। তিনি কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের নির্বাচিত গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক ও নির্বাহী সদস্য হিসেবে একাধারে ৮ বছর দায়িত্ব পালন করেছেন এবং বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সহ-সভাপতি ছিলেন।বর্তমানে তিনি মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য যে, গত ২ ফেব্রুয়ারি হাবিপ্রবি’র ৬ষ্ঠ উপাচার্য হিসাবে প্রফেসর ড.মু.আবুল কাসেম এর মেয়াদ শেষ হলে রুটিন উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড.বিধান চদ্র হালদার-কে দায়িত্ব দেয়া হয়। রুটিন উপাচার্য হিসেবে সাড়ে ৪ মাস পর অতিবাহিত হওয়ার পর পুর্নাঙ্গ উপাচার্য হিসেবে নিয়োগ পান প্রফেসর ড.এম. কামরুজ্জামান।

আরও পড়ুনঃ  হাবিপ্রবি জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডিং বিভাগীয় প্রধান হলেন ড. রাশেদুল

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

হাবিপ্রবি প্রক্টর ও সহকারী প্রক্টর পদে নতুন দুই মুখ

হাবিপ্রবিতে ‘বি’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষা সম্পন্ন: সি ইউনিটের পরীক্ষা ১ নভেম্বর 

বাকৃবির প্রতিষ্ঠাবার্ষিকীতে কুড়িকৃবি ভিসির শুভেচ্ছা

হাবিপ্রবিতে গবেষণাগার, জ্যোতির্ময় বঙ্গবন্ধু’ শীর্ষক স্মারকগ্রন্থের মোড়ক ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন

নদী রক্ষার দাবীতে কুড়িগ্রামে গ্রীন ভয়েসের মানববন্ধন

অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করলে বিশ্ববিদ্যালয়কে লাল তারকা প্রদানের সিদ্ধান্ত

সময়ের পরিক্রমায়

খেলা দেখা শেষে বেরোবি ছাত্রলীগ সাধারণ সম্পাদকের পরিচ্ছন্নতা অভিযান

ভয়াল ২১ আগস্ট স্মরণে হাবিপ্রবিতে স্বেচ্ছায় রক্তদান ও দোয়া অনুষ্ঠিত

পুলিশের এসআই হলেন হাবিপ্রবির ২৯ শিক্ষার্থী