ঢাকাশনিবার , ২৬ জুন ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

প্রশাসনের বাড়ি ফিরে যাওয়ার অনুরোধ: বাস দাবি শিক্ষার্থীদের

প্রতিবেদক
বুলেটিন বার্তা
জুন ২৬, ২০২১

হাবিপ্রবি সংবাদদাতা: পরীক্ষা স্থগিত হওয়ায় শিক্ষার্থীদের বাড়ি ফিরে যেতে অনুরোধ করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন।

শনিবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে পরীক্ষা স্থগিত করায় দুঃখ প্রকাশ করে শিক্ষার্থীদের বাড়ি ফিরে যেতে অনুরোধ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দিনাজপুর জেলাসহ সারা দেশে করোনা ভাইরাসের সংক্রমণ দ্রুততার সাথে বৃদ্ধি পাচ্ছে যা খুবই উদ্বেগজনক।করোনাভাইরাস এর এতো দ্রুত সংক্রমণ প্রতিরোধের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট সকলের সু-স্বাস্থ্য বিবেচনায় ঘোষিত পরীক্ষাসমূহও স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অনিবার্যকারণবশত পরীক্ষা স্থগিত হওয়ায় পরীক্ষায় অংশগ্রহণের লক্ষ্যে আগত ছাত্র-ছাত্রীদের প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসন দুঃখ প্রকাশ করছে’।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের একাডেমিক ক্ষতির বিষয়টি বিবেচনা করে অনলাইনে পরীক্ষা গ্রহণের জন্য ইতিমধ্যে কাজ করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আশা করা যাচ্ছে অতি দ্রুততার সাথে অনলাইনে পরীক্ষা গ্রহণের নীতিমালা অনুমোদন হবে এবং পরীক্ষা গ্রহণ শুরু করা হবে’।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন নোটিশ জারী করে শিক্ষার্থীদের বাড়ি ফিরে যেতে বলায় ক্ষোভ প্রকাশ করেছে অনেক শিক্ষার্থী। তাদের দাবি লকডাউনে যেহেতু সকল ধরণের গণ পরিবহন বন্ধ, এজন্য বিশ্ববিদ্যালয়ের পরিবহন সেবা দিয়ে তাদের বাসায় পৌঁছে দেওয়া হোক।

১৭ ব্যাচের গণিত বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান রিপা বলেন, ‘এখন আমাদের বাসায় যাওয়ায় জন্য প্রশাসনের উচিত বিশ্ববিদ্যালয়ের বাসের ব্যবস্থা করে দেওয়া। আমার বাসা ময়মনসিংহ। অথচ গতকাল থেকে বাস খুঁজতেছি,কিন্তু কোন বাস পাচ্ছি না। এমন পরিস্থিতিতে কিভাবে বাসায় যাবো জানা নেই’।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আমরা শিক্ষার্থীদের সমস্যাগুলো বুঝতে পারছি। তাদের বিশ্ববিদ্যালয়ের পরিবহন সুবিধা দিয়ে বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেওয়া যায় কিনা, এ ব্যাপারে আমরা আগামীকাল একটা মিটিং করবো। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হবে পরিবহন সুবিধা দেওয়ার ব্যাপারে’।

আরও পড়ুনঃ  হাবিপ্রবিতে আগামীকাল থেকে শুরু হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা-২০২২

উল্লেখ্য, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দিনাজপুর সদর উপজেলা লকডাউন ঘোষিত হবার পর গত ২১ জুন পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সকল ধরণের পরীক্ষা স্থগিত ঘোষণা করে হাবিপ্রবি প্রশাসন। প্রশাসনের এমন সিদ্ধান্তে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীরা ব্যাপক ভোগান্তিতে পড়ে।

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

হোয়াটসঅ্যাপে যেভাবে ফাঁদে ফেলে প্রতারকরা

নিয়োগ ও বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক করতে আইন

বাংলাদেশ মৎস্য হাসপাতালের আয়োজনে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে হাবিপ্রবিতে মানববন্ধন

করোনা সচেতনতায় ৬৫ কি.মি পথ পাড়ি দিয়ে হাবিপ্রবি গ্রীন ভয়েসের মাস্ক বিতরণ

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় কোথায় হবে!

হাবিপ্রবির ছাত্র পরামর্শ বিভাগে নতুন ২ সহকারী পরিচালক

গাম্বিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির বৈঠক

শিক্ষার্থীদের রাতের মধ্যেই হল ছাড়তে বাধ্য করলো হাবিপ্রবি প্রশাসন

মুক্তিযুদ্ধ ও পূর্বাপর ঘটনা নিয়ে একান্ত সাক্ষাৎকারে মুক্তিযোদ্ধা ডা. হামিদুল হক