ঢাকাসোমবার , ১৮ অক্টোবর ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

নানা কর্মসূচিতে হাবিপ্রবিতে শেখ রাসেল দিবস পালিত

প্রতিবেদক
বুলেটিন বার্তা
অক্টোবর ১৮, ২০২১

হাবিপ্রবি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) স্বাস্থ্যবিধি মেনে নানা আয়োজনের মধ্যে দিয়ে শেখ রাসেল দিবস পালিত হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকাল সাড়ে ৮ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে স্থাপিত শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন হাবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক। এরপর সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি এর সামনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার এবং পরবর্তীতে শেখ রাসেল হলের সামনে বৃক্ষরোপণ কর্মসুচির উদ্বোধন করেন তিনি। এরপর সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোভিড-১৯ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য ।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, দিনাজপুরের সিভিল সার্জন ডা. মোঃ আব্দুল কুদ্দুছ এবং সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের চিফ মেডিকেল অফিসার ডা. মোঃ নজরুল ইসলাম।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেন, আজ শহীদ শেখ রাসেলের জন্মদিন পাশাপাশি হাবিপ্রবির জন্য গুরুপ্তপূর্ণ একটি দিন। তিনি বলেন জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় কভিড-১৯ এর টিকা আমাদের হাতের নাগালে চলে এসেছে। অথচ বিশ্বের অনেক দেশই ঠিক মতো টিকা কার্যক্রম চালাতে পারতেছে না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা কাম্পাসে সহজেই টিকা দিতে পারবে। টিকাদান কর্মসূচির সাথে জড়িত সকলকে তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।

কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১ টায় ভিআইপি কনফারেন্স রুমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে “আলোকচিত্রে শহীদ শেখ রাসেল” শীর্ষক ডিজিটাল আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য। এ সময় জাতির পিতাসহ ১৫ আগস্ট ঘাতকদের হাতে নিহত সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন পৃথিবীতে অনেক রাজনৈতিক হত্যাকান্ডের ঘটনা ঘটেছে কিন্তু এরকম জঘন্যতম হত্যাকান্ড আর একটিও নেই। যেখানে একটি শিশুকে পর্যন্ত নির্মমভাবে হত্যা করা হয়েছে।

আরও পড়ুনঃ  প্লান্ট সায়েন্স সোসাইটির উদ্যোগে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সেমিনার শুরু

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব, শেখ রাসেলসহ ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

হাবিপ্রবি/দিনাজপুর

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

শরীয়তপুর জেলা পুলিশ সুপার আশরাফুজ্জামান কে এসডিএস’র বিদায়ী সংবর্ধনা

রংপুরের বিভিন্ন স্থানে গ্রীন ভয়েসের শীতবস্ত্র বিতরণ

হাবিপ্রবিতে বিএনসিসি’র ক্যাডেট হিসেবে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় হাবিপ্রবি গণতান্ত্রিক শিক্ষক পরিষদের নিন্দা ও প্রতিবাদ

ডিজিটাল অনলাইন নিরাপত্তা প্রশিক্ষণ দিচ্ছে ফেসবুক ও ইউএন উইমেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে রোল মডেল:প্রধানমন্ত্রী

এসডিএস’র উদ্যোগে নিরাপদ সবজি চাষের উপকরণ বিক্রেতাদের প্রশিক্ষণ

হাবিপ্রবি গ্রীন ভয়েসের নতুন কমিটি: সভাপতি রুবেল, সম্পাদক সেঁজুতি 

যৌন নিপীড়নের অভিযোগে মাদরাসা সুপার গ্রেফতার

সুশাসন প্রতিষ্ঠায় প্রয়োজন স্বচ্ছতা, জবাবদিহিতা এবং অংশগ্রহণ:হাবিপ্রবি ভিসি