ঢাকারবিবার , ১৮ জুলাই ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

নতুন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমকে বশেমুরকৃবি শিক্ষক সমিতির শুভেচ্ছা

প্রতিবেদক
বুলেটিন বার্তা
জুলাই ১৮, ২০২১

কৃষি অর্থনীতিবিদ প্রফেসর ড. শামসুল আলমকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অভিনন্দন বার্তা দিয়েছে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মােঃ তােফাজ্জল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. মােঃ আরিফুর রহমান খান স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

অভিনন্দন বার্তায় উল্লেখ করা হয়,পরিকল্পনা কমিশনের সাধারন অর্থনীতি বিভাগের সদ্য সাবেক সদস্য (সিনিয়র সচিব), একুশে পদক জয়ী বরেণ্য অর্থনীতিবিদ ও শিক্ষাবিদ প্রফেসর ড. শামসুল আলম পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।  প্রতিমন্ত্রী হিসেবে কৃষিবিদ প্রফেসর ড. শামসুল আলম শপথ নেয়ার আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে তাকে প্রাণঢালা  অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। সেই সাথে এক যুগব্যাপি দেশের পরিকল্পনা প্রণয়নে ঐতিহাসিক অবদানের স্বীকৃতিস্বরুপ প্রফেসর ড.আলমকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিয়ােগ প্রদান করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শিতার ভূয়সী  প্রশংসা এবং  আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে প্রফেসর আলম দারিদ্র্য বিমােচন কৌশলপত্র সংশােধন ও পূণর্বিন্যাস, তিনটি পঞ্চবার্ষিক পরিকল্পনা, জাতীয় টেকসই উন্নয়ন কৌশলপত্র, ডেল্টাপ্লান ২১০০ সহ শতাধিক পরিকল্পনা প্রণয়ন করেছেন। বর্ণাঢ্য ক্যারিয়ারধারী সুদক্ষ পরিকল্পনাবিদ প্রফেসর আলম পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বপ্নের সােনার বাংলা রুপায়নে বলিষ্ট অবদান রাখবেন বলে দৃঢ় আশা পােষণ করছি। প্রফেসর আলমের সুস্বাস্থ্য এবং প্রতিমন্ত্রী হিসেবে তার সর্বাঙ্গীণ  সফলতা কামনা করছি।

উল্লেখ্য যে,ড. শামসুল আলম পেশাগত জীবনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৫ বছর অধ্যাপনা শেষে প্রেষণে ছুটিতে যান। এরপর ২০০৯ সালের ১ জুলাই পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে যোগদান করেন।

গত এক যুগ ধরে পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসা শামসুল আলমের মেয়াদ শেষ হয় গত ৩০ জুন।পরিকল্পনা কমিশনের দায়িত্ব পালনকালে তিনি দারিদ্র্যবিমোচন কৌশলপত্র সংশোধন ও পূর্ণ বিন্যাস, ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনা, সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা, অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা, জাতীয় টেকসই উন্নয়ন কৌশলপত্র, শতবর্ষের ডেল্টা প্ল্যানসহ নানা পরিকল্পনা প্রণয়ন করার মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে গেছেন।

আরও পড়ুনঃ  পদ্মা সেতু আমাদের আত্মমর্যাদা, সক্ষমতা ও গর্বের প্রতীক: উপাচার্য

বার্তাবুলেটিন/এ.মান্নান/প্রতিনিধি

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ
দিনাজপুর জেলা প্রশাসন

নানা আয়োজনে দিনাজপুর জেলা প্রশাসনের শেখ রাসেল দিবস উদযাপন

ফুলবাড়ী সীমান্ত থেকে বিপুল পরিমাণ ভারতীয় প্রসাধনী উদ্ধার

নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনাজপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

১১ জন অস্বচ্ছল ক্রীড়াসেবীকে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের আর্থিক সহায়তা

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপাচার্যের শুভেচ্ছা

ফুলবাড়ী সীমান্ত থেকে ৪১ কেজি গাঁজা উদ্ধার

প্রাতিষ্ঠানিক জ্ঞানের প্রয়োগ শিখতে রাজমিস্ত্রীর কাজে যোগ দিলেন হাবিপ্রবি শিক্ষার্থী

লিঙ্গ সমতায় সম্মিলিত পদক্ষেপ গ্রহণে গুরুত্বারোপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার

কাজুবাদাম, কফির সম্ভাবনাকে কাজে লাগাতে সমন্বিত উদ্যোগ চলছে: কৃষিমন্ত্রী

সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় হাবিপ্রবি গণতান্ত্রিক শিক্ষক পরিষদের নিন্দা ও প্রতিবাদ