ঢাকাশুক্রবার , ১৪ জানুয়ারি ২০২২
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

বাকৃবি গ্রীন ভয়েস শাখার শীতবস্ত্র বিতরণ

প্রতিবেদক
বুলেটিন বার্তা
জানুয়ারি ১৪, ২০২২

এম আব্দুল মান্নানপ্রতিবছরের ন্যায় এ বছরেও “ভালোবাসায় উষ্ণতায় মুছে যাক শীতের তীব্রতা, ভালোবাসার উষ্ণতায় শুরু হোক নতুন বছর” স্লোগানে শীতার্ত–অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে নতুন বছরকে স্বাগত জানাতে উদ্যোগ নেয় পরিবেশবাদী যুব সংগঠণ গ্রীন ভয়েস।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ ক্যাম্পাস সংলগ্ন এলাকায় অসহায়-শীতার্ত মানুষের  বাড়ীতে  গিয়ে শীতবস্ত্র বিতরণ করেছে গ্রীন ভয়েস বাকৃবি শাখা। বিতরণকালে উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা আবদুল্লাহ আল মাসুম, সহ-সাংগঠনিক সম্পাদক বকুল আলী, ক্রীড়া সম্পাদক রায়হানুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য তন্ময় কুমার ও মাহবুবুর রহমান মিঠু।

বাকৃবি গ্রীন ভয়েসের শাখার সাধারণ সম্পাদক শাহরিয়ার নাফিজ জানান, তীব্র শীতে যখন জনজীবন বিপর্যস্ত তখন এক মুঠো অন্নের চেয়ে একটা শীতবস্ত্র যেনো বেশি প্রয়োজন অনুভব করে শীতার্ত মানুষগুলো। কুয়াশায় আকাশে সুর্যের দেখা না মিললেও যেনো গ্রীন ভয়েসের সহযোগিতায় শীত বস্ত্র হাতে পাওয়ার আনন্দে তাদের মনে ঠিকই যেন সুর্য উদয় হয়েছে। এক চিলতে হাসি যেন তারই বহি:প্রকাশ।

গ্রীন ভয়েসের প্রধান সমন্বয়ক আলমগীর কবির বলেন, যাদের সামর্থ্য আছে তাদের অনেকেই হয়তো আমরা শীতের তীব্রতা বুঝতে পারিনা। কিন্তু একজন অসহায়, বৃদ্ধা কিংবা দিনমজুর এই শীতে কতটা কষ্ট করে জীবন যাপন করছে তা কেবল তারাই জানে। এক বেলা খাবার জোগাতে তীব্র শীতকে উপেক্ষা করে তাদের মাঠে যেতে হয়, কাজ করতে হয়। সামর্থ্যবান লোকেরা যদি একটু সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে এই শীতে তারাও একটু ভালো থাকতে পারে।

তিনি বলেন, গ্রীন ভয়েস একটি পরিবেশবাদী সামাজিক স্বেচ্ছাসেবামূলক সংগঠণ। নিজস্ব কোন আয় নেই এবং আর্থিক কোন প্রতিষ্ঠানও নয়। তথাপি এখানে যারা কাজ করেন তাদের সবাই দেশপ্রেম সমাজ সেবার মানসিকতা নিয়ে কাজ করেন। তারাই এই সংগঠনের শক্তি আর তাদের ভালোবাসাই হচ্ছে এ সংগঠণের প্রাণ। যতদিন আমরা আছি ততদিন মানব সেবা এবং সবুজ-শ্যামল দুষণমুক্ত পৃথিবী গড়তে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

আরও পড়ুনঃ  হাবিপ্রবি'র আবাসিক হল খুলবে ১৮ অক্টোবর

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

ক্যান্সার আক্রান্ত হাবিপ্রবি কর্মচারী বাবুল আজাদ বাঁচতে চায়

নওগাঁর ধামইরহাটে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

শরীয়তপুর জেলা পুলিশ সুপার আশরাফুজ্জামান কে এসডিএস’র বিদায়ী সংবর্ধনা

হাবিপ্রবিতে বঙ্গমাতা ব্যাডমিন্টন ও মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় হাবিপ্রবি ছাত্রীকে ব্লেড দিয়ে আঘাত

বাস চালকের অবহেলায় হাবিপ্রবিতে ২১ শিক্ষার্থীর ভর্তি স্বপ্ন ভঙ্গ

হাবিপ্রবি’র নতুন ভিসি প্রফেসর ড. এম. কামরুজ্জামান

নন-ক্যাডার নিয়োগ বিধিমালা সংশোধন চেয়ে হাবিপ্রবিতে মানববন্ধন

শেকৃবিতে গুচ্ছ পদ্ধতিতে GST ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

এসডিএস’র উদ্যোগে নিরাপদ সবজি চাষের উপকরণ বিক্রেতাদের প্রশিক্ষণ