ঢাকাশনিবার , ৪ ডিসেম্বর ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

হাবিপ্রবিতে বঙ্গমাতা ব্যাডমিন্টন ও মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন

প্রতিবেদক
বুলেটিন বার্তা
ডিসেম্বর ৪, ২০২১

হাবিপ্রবি, দিনাজপুর: মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে উদযাপনের অংশ হিসেবে আজ সকাল ১০ টায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) জিমনেশিয়ামে অনুষদভিত্তিক ছাত্রীদের অংশগ্রহণে “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ব্যাডমিন্টন টুর্নামেন্ট” এর উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক প্রফেসর ড. মাহাবুব হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মোঃ ফজলুল হক, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, পরীক্ষা নিয়ন্ত্রণ শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজসহ আরও উপস্থিত ছিলেন বিভিন্ন হলের হল সুপার, সহকারি হল সুপার, সহকারি প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারি পরিচালকসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও বিপুল সংখ্যক শিক্ষার্থী। অনুষ্ঠানে উপস্থাপনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারি পরিচালক মোঃ মিজানুর রহমান এবং খেলা পরিচালনা করেন শরীরচর্চা শিক্ষা বিভাগের উপ-পরিচালক মোঃ মাহাবুব-উল-হাসান।

এ সময়  ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, আজকের এই আয়োজন এমন একজন মহীয়সী নারীর নামে অনুষ্ঠিত হচ্ছে যার সাথে বাংলাদেশের ইতিহাস ওতপ্রোতভাবে জড়িত। তিনি আমাদের জাতির পিতার সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, যিনি সকল প্রতিকূল পরিবেশে জাতির পিতার পাশে ছিলেন। তাঁর নামে এই আয়োজন করতে পেরে আমরা গর্বিত। তিনি বলেন খেলাধুলা মানুষের মনকে প্রশান্তি দেয়। কিন্তু এক্ষেত্রে একসময় মেয়েরা অনেক পিছিয়ে ছিল, তবে বর্তমানে পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় মেয়েরা এখন খেলাধুলাসহ কোন ক্ষেত্রেই পিছিয়ে নেই। ক্রিকেট,ফুটবল,আর্চারি,সাতারসহ বিভিন্ন খেলায় মেয়েরা এখন জাতীয় পর্যায়ে দেশের সম্মান বয়ে নিয়ে আসছে। তিনি উক্ত টুর্নামেন্টে অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন জানান এবং সুষ্ঠু ও সুন্দরভাবে খেলা শেষ করার জন্য আহবান জানান।

আরও পড়ুনঃ  নতুন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমকে বশেমুরকৃবি শিক্ষক সমিতির শুভেচ্ছা

আজকের উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্স অনুষদ ও ফিসারিজ অনুষদ। উক্ত খেলায় জয়ী হয় ফিসারিজ অনুষদ। অন্যান্য খেলায় জয়ী হয় এগ্রিকালচার অনুষদ, বিজনেস স্টাডিজ অনুষদ ও বিজ্ঞান অনুষদ।

এদিকে দুপুর ৩ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে (তাজউদ্দীন আহমদ হল সংলগ্ন) ছাত্রদের জন্য “মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্টে” এর উদ্বোধন করেন ল ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। প্রথম খেলায় মুখোমুখি হয় এগ্রিকালচার অনুষদ ও ফিসারিজ অনুষদ।

উল্লেখ্য, মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে বিজয়ের মাসকে স্মরণীয় করে রাখতে হাবিপ্রবি প্রশাসন মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। এরই অংশ হিসেবে বুধবার (১ ডিসেম্বর) বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ
অনুপ্রেরণার বাতিঘর ছিলেন বঙ্গবন্ধু

অনুপ্রেরণার বাতিঘর ছিলেন বঙ্গবন্ধু

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে হাবিপ্রবি শিক্ষার্থীর তেতুলিয়া-টেকনাফ সাইক্লিং

বঙ্গমাতার আদর্শ বাঙালি নারীদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে: প্রধানমন্ত্রী

যেভাবে যাত্রা শুরু হয় গ্রীন ভয়েস বহ্নিশিখার

করোনা সচেতনতায় ৬৫ কি.মি পথ পাড়ি দিয়ে হাবিপ্রবি গ্রীন ভয়েসের মাস্ক বিতরণ

আবারো রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হলেন- এসপি আনোয়ার

ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ’কে কুড়িকৃবি উপাচার্যের অভিনন্দন

বাংলাদেশ মৎস্য হাসপাতালের রচনা লিখন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

ব্যয় সংকোচন নীতিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের বাজেট বাস্তবায়নের নির্দেশনা ইউজিসি’র

উপাচার্য ড. জাকির হোসেন ও বাকৃবি ছাত্রলীগ সভাপতি তায়েফুর কে রংপুর সমিতির সংবর্ধনা