ঢাকাবুধবার , ৪ আগস্ট ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

রবির সাথে চুক্তি: ১৯৯ টাকায় ৩০ জিবি ইন্টারনেট পাবে হাবিপ্রবির সকল শিক্ষার্থী

প্রতিবেদক
বুলেটিন বার্তা
আগস্ট ৪, ২০২১

হাবিপ্রবি: রবি আজিয়াটা লিমিটেডের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত করেছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইন শিক্ষা-কার্যক্রম পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রবি মোবাইল অপারেটর এর সাথে ৩০ জিবি শিক্ষা ডাটা প্যাকেজ সংক্রান্ত একটি সমোঝতা চুক্তি স্বাক্ষরিত করেছে। এ চুক্তি মোতাবেক আগ্রহী শিক্ষার্থী ও শিক্ষকগণ নিম্নোক্ত লিংকে রেজিস্ট্র্রেশন করে ১৯৯ টাকায় রবি মোবাইল অপারেটর এর ৩০ জিবি শিক্ষা ডাটা প্যাকেজ ৩০ দিন মেয়াদে ব্যাবহার করার জন্য ক্রয় করতে পারবেন।

রেজিস্ট্র্রেশন ও ব্যবহারের শর্তাবলী
১। উপরোক্ত লিংকে রেজিস্ট্র্রেশন সম্পন্ন করার পর রবি মোবাইল অপারেটর রেজিস্ট্র্রেশনকৃত মোবাইল নম্বর উক্ত ডাটা প্যাকেজে অন্তর্ভূক্ত করবে। অত:পর ২০০/- টাকা রিচার্জ করতে হবে এবং টঝঝউ পড়ফব (*১২৩*৭৭৩৩#) উরধষ করে ডাটা প্যাকেজ টি চালু করতে হবে। এখানে উল্লেখ্য যে ৩০ জিবি ডাটা ১৯৯/- টাকা কিন্তু রিচার্জ করতে হবে ২০০ টাকা কেননা ১৯৯/- রিচার্জ করে অটোমেটিক অন্য প্যাকেজ চালু হয়ে যেতে পারে। তাই ২০০ টাকা রিচার্জ করে ১৯৯ টঝঝউ পড়ফব (*১২৩*৭৭৩৩#) উরধষ করে ডাটা প্যাকেজ টি চালু করতে হবে।
২। একজন ব্যবহারকারী ১৯৯ টাকার বিনিময়ে প্রতিমাসে ৩০ জিবি ডাটা পাবেন এবং প্রতিমাসের অব্যবহূত ডাটা পরবর্তী মাসে স্বয়ংক্রিয়ভাবে যুক্ত হবে।
৩। ব্যবহারকারীর অবশ্যই রবি/এয়ারটেল সিম কার্ড থাকতে হবে। যাদের রবি/এয়ারটেল সিম কার্ড নেই তারা ফ্রি-সিম নিতে পারবেন। সিম কার্ড সংগ্রহের জন্য বিশ^বিদ্যালয়ের আইডি কার্ড এবং জাতীয় নিবন্ধন নম্বর সংগে নিয়ে যেতে হবে।
৪। রবি/এয়ারটেল সিম কার্ড দিয়ে একবারই রেজিস্ট্রেশন করা যাবে।
৫। এই ডাটা প্যাকেজ এর মাধ্যমে যে সমস্ত সেবাগুলো গ্রহণ করা যাবে: ক) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ওয়েব পোর্টল খ) এসধরষ গ) তড়ড়স অঢ়ঢ় ঘ) ঞবধসং, ঙ) এড়ড়মষব সববঃ চ) এড়ড়মষব ঈষধংংৎড়ড়স ছ) ঝশুঢ়ব
৬। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোন ধরণের পূর্ব-অবগতি ব্যাতিরেকে শর্তের ধারা/মোবাইল নম্বর যুক্ত করা-বাতিল করা/ডাটা প্যাকের পরিবর্তন/ডাটা অবব্যবহারকারীর ব্যাপারে সিদ্বান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করেন।
যোগাযোগ: মো. জসিম উদ্দিন :০১৮৩৯৯০৮৮৪০ এবং মো. আরিফ উদ্দিন আহমেদ: ০১৮৩৯৯০৯০২১
রেজিস্ট্রেশন লিংক: : যঃঃঢ়ং://ফড়পং.মড়ড়মষব.পড়স/ভড়ৎসং/ফ/ব/১ঋঅওঢ়ছখঝপঙএপুঅছভঔঅ০উফথঁঠঠঞন৭জ৭খশ২টঁঔএ-ঝচং৩ঠিছছঊৎঠুএবএ-া/িারবভিড়ৎস?ঁংঢ়=ঢ়ঢ়থঁৎষ।

ইন্টারনেট সমঝোতা চুক্তির বিষয়ে উপাচার্য প্রফেসর ড.এম.কামরুজ্জামান জানান, প্রাথমিক অবস্থায় আগামী তিন (০৩) বছরের জন্য আমরা এ সমঝোতা চুক্তি করেছি।তবে এটি নবায়নযোগ্য। প্রথমত আমরা রবির সাথে এ চুক্তি সম্পন্ন করেছি এরপর ক্রমান্বয়ে সকল (বাংলালিংক, গ্রামীন)অপারেটরের সাথে খুব দ্রুতসময়ে সমঝোতা চুক্তি সম্পন্ন করতে পারবো বলে আমরা আশাবাদী। এ ব্যাপারে আমাদের কাজ চলছে। এখন থেকে এ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক,শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের মাধ্যমে এ সুবিধা গ্রহণ করতে পারবেন।

আরও পড়ুনঃ  বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে হাবিপ্রবির সমঝোতা স্বাক্ষরিত

সর্বশেষ - জাতীয়

নির্বাচিত সংবাদ

হাবিপ্রবির সোশ্যাল সায়েন্স অনুষদের নতুন ডীন অধ্যাপক রব্বানী

নদী রক্ষার দাবীতে কুড়িগ্রামে গ্রীন ভয়েসের মানববন্ধন

বিশ্ব পরিবেশ দিবসে হাবিপ্রবিতে বৃক্ষরোপণ ও ক্লিন ক্যাম্পাস কর্মসূচী

অবৈধ সম্পর্ক, বিয়ের প্রতিশ্রুতি পরে অন্যত্র বিয়ে:মেনে নিতে না পেরে আত্মহত্যা তরুণীর

মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ১০লাখ টাকা পুরস্কার

nazibuddin khan khurram

মহান স্বাধীনতাযুদ্ধে আত্মোৎস্বর্গকারী এক মুক্তিযোদ্ধার গল্প

হাবিপ্রবির নবনিযুক্ত উপাচার্যকে গণতান্ত্রিক শিক্ষক পরিষদের শুভেচ্ছা

হাবিপ্রবিতে যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় হাবিপ্রবি গণতান্ত্রিক শিক্ষক পরিষদের নিন্দা ও প্রতিবাদ

নূরে আলম সিদ্দিকী

নাইট্রোজেন নিয়ন্ত্রকারী জিন আবিস্কার করে পিএইচডি ডিগ্রি অর্জন