ঢাকারবিবার , ৪ জুলাই ২০২১
  1. আনন্দধারা
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম ও জীবন
  4. কৃষি ও অর্থনীতি
  5. ক্যাম্পাস
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গল্প ও কবিতা
  9. গুরুত্বপূর্ণ ওয়েব লিংক
  10. চট্রগ্রাম
  11. চাকুরী বার্তা
  12. জনমত
  13. জাতীয়
  14. ঢাকা
  15. পরিবেশ ও বিজ্ঞান

অফিসের প্রথম দিনে ইন্টারনেট সেবা দ্রুত করার ওপর জোরদান হাবিপ্রবি উপচার্যের

প্রতিবেদক
বুলেটিন বার্তা
জুলাই ৪, ২০২১

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামজ্জামান বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসের প্রথম কর্মদিবসে অনুষদীয় ডিনবৃন্দ, শিক্ষক, কর্মকর্তা,ছাত্রলীগ ও কর্মচারীদের সমন্বয়ে গঠিত সংগঠনের নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভা করেছেন।

রবিবার সকাল ১০ টা থেকে প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে স্বাস্থ্যবিধি মেনে তিনি সকলের সাথে মত বিনিময় করেন। শুরুতে অনুষদীয় ডিনদের সাথে একাডেমিক বিভিন্ন বিষয় নিয়ে ২ ঘন্টার অধিক সময় ধরে আলাপ আলোচনা করেন।  এতে করোনানাকালীন সময়ে শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি কিভাবে পুষিয়ে নেয়া যায় সে  ব্যাপারে  বিস্তারিত আলোচনা হয়। এতে সকল অনুষদের ডীনগণ উক্ত সভায় সশরীরে ও অনলাইনে যুক্ত ছিলেন। এ সময়  উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের  ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার ও রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মোঃ ফজলুল হক।

সভায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম.কামরুজ্জামান করোনায় শিক্ষার্থীদের পড়াশোনায় ক্ষতি কিভাবে দ্রুত পুষিয়ে দেয়া যায় সে ব্যাপারে সকল  ডীনদের সহযোগিতা কামনা করেন। এ সময় তিনি অনলাইন পরীক্ষার নীতিমালা প্রণয়ন কমিটিকে আগামী ৭ তারিখের মধ্যে সুপারিশ প্রদানের জন্য অনুরোধ জানান এবং পরবর্তীতে অনলাইন পরীক্ষার বিষয়ে একটি জরুরী একাডেমিক কাউন্সিল এর সভা করার কথা জানান। তিনি বলেন আপাততঃ আমাদের যে সম্পদ আছে এটা দিয়েই শুরু করতে হবে। সময়ক্ষেপণের সুযোগ নেই। বিশ্ববিদ্যালয়ে ইন্টারনেট সেবা দ্রুত ও সহজ করার উপরও জোর দেন তিনি। পরিশেষে বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নেয়ার জন্য তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুনঃ  অনলাইন কেনাকাটা আর অনলাইন শিক্ষা এক নয়: অধ্যাপক আলমগীর

সর্বশেষ - জাতীয়